জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন এবং অভিনেত্রী মৌসুমী হামিদ জুটি বেঁধে অভিনয় করলেন একটি টেলিফিল্মে। নাম ‘মহিলা ঋণদান সমিতি’। কথাসাহিত্যিক ইমন চৌধুরীর রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন মোহাম্মদ জুয়েল রানা।

এ টেলিছবির গল্পে দেখা যাবে, নারীদের স্বাবলম্বী করে তুলতে পাড়ার বেকারদের নিয়ে ‘মহিলা ঋণদান সমিতি’ নামে একটি ব্যতিক্রমী সংগঠন গড়ে তুলেছেন অভিনেতা আনিসুর রহমান মিলন। সমিতির সব সদস্যই বেকার হিসাবে পাড়ায় পরিচিত। সেই বেকাররাই নারীদের জন্য বাড়িয়ে দিলেন সাহায্যের হাত।

এদিকে বেকার মিলনকে ভালোবাসেন মৌসুমী হামিদ। মিলনকে চাপ দেন চাকরি করে প্রতিষ্ঠিত হতে। কারণ তার জন্য বাসায় একের পর এক বিয়ের প্রস্তাব আসছে। অথচ মিলন স্বপ্ন দেখেন তার ঋণদান সমিতি একদিন বড় প্রতিষ্ঠান হয়ে উঠবে। আর এ নিয়ে ঘটে একের পর এক মজার কাণ্ড। পুরুষ হয়েও কেউ কেউ নারী সেজে ঋণ নিয়ে পালায়। কেউ আবার ‘মহিলা ঋণদান সমিতি’র সদস্যদের সঙ্গে প্রেমের অভিনয় করে মোটা অঙ্কের ঋণ হাতিয়ে নেয়। এভাবে ধীরে ধীরে দেউলিয়া হয়ে ওঠে সমিতি। আবারও বেকার হয়ে ওঠেন সবাই।

এ টেলিফিল্মে মিলন ও মৌসুমী ছাড়া আরও অভিনয় করেছেন ফরুক আহমেদ, আইনূন নাহার, মারুফ তারিক স্বপন, রজো, সাবিনা রনি, নুরুন্নবী, কামরুজ্জামান, লাভলী ইয়াসমিন প্রমুখ। চলতি মাসেই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে এটি।

নির্মাতা মোহাম্মদ জুয়েল রানা বলেন, ‘টেলিফিল্মটির গল্পে হাস্যরস থাকলেও বেশ কিছু বক্তব্যও রয়েছে। আশা করছি এটি দর্শকপ্রিয়তা পাবে।’

কেআই/আরআইজে