স্বাধীনতার ৫০ বছর উপলক্ষ্যে বিশেষ আয়োজনে সাজানো হচ্ছে ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর এবারের আসর। স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের সংগীতে বিভিন্নভাবে অবদান রেখেছেন এমন ৫০ গুণী শিল্পী, সুরকার ও গীতিকারকে প্রদান করা হবে বিশেষ সম্মাননা।

আগামী ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে বিশেষ এই আয়োজন শুরু হয়ে ডিসেম্বরে বাংলাদেশে শেষ হবে। যার স্লোগান ‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের গান।’

এ বিষয়ে বিস্তারিত জানাতে রোববার (১২ সেপ্টেম্বর) রাতে চ্যানেল আইয়ের ৪ নম্বর স্টুডিওতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৪ নভেম্বর নিউ ইয়র্ক সিটিতে অনুষ্ঠিতব্য এই আসরের প্রথম পর্যায়ের আনুষ্ঠানিকতা শুরু হবে। সেখানেই দেশের ৫০ জন বিশেষ সম্মাননা প্রাপ্তর নাম ঘোষণা করা হবে। শিল্পীদের মধ্যে যারা তখন নিউ ইয়র্কে উপস্থিত থাকবেন তাদের সেখানে পুরস্কৃত করা হবে। আর যারা দেশে থাকবেন পরবর্তীতে তাদের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনী। আমেরিকা থেকে ভার্চুয়ালি যুক্ত হন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের পরিচালক এবং চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২১ এর আমেরিকার প্রকল্প প্রধান জহিরউদ্দিন মাহমুদ মামুন, রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও সংগীত শিল্পী রথীন্দ্রনাথ রায়। এছাড়া ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং শিল্পী রফিকুল আলম। উপস্থাপনা করেন দিলরুবা সাথী।

এবারের আয়োজনটি বাংলাদেশ থেকে সহযোগিতা করছে ঐক্যডটকমডটবিডি। নিউ ইয়র্ক থেকে সহযোগিতা করবে দেশি মিউজিক এন্টারটেইনমেন্ট। থাকার কথা রয়েছে আরও কিছু প্রতিষ্ঠানের। আগামী ১ জানুয়ারি পুরো আয়োজনটি চ্যানেল আইয়ের পর্দায় প্রচার হবে। অ্যাওয়ার্ডসের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন।

আরআইজে