প্রথম থেকেই জনপ্রিয়তায় এগিয়ে ছিলেন মডেল অভিনেত্রী দিব্যা আগরওয়াল। অবশেষে বিগ বসের ঘরে শেষ হাসি হাসলেন তিনিই। দর্শকের ভোটে তিনিই হলেন বিগ বস ওটিটির প্রথম বিজয়ী।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে করণ জোহরের সঞ্চালনায় প্রথমবারের মতো ওটিটি প্লাটফর্মে আয়োজিত রিয়েলিটি শোটির গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। 

বেশ সাড়ম্বরে শুরু হয়েছিল বিগ বস ওটিটির গ্র্যান্ড ফিনালে। নাচে, গানে, আড্ডায় জমজমাট ওই পর্বের দিকে তাকিয়ে ছিলেন অগণিত নেটিজেন। একের পর এক টুইস্টও আসে গেমে। শেষ পর্বে পৌঁছেছিলেন পাঁচ মহারথী। শমিতা শেঠি, রাকেশ বাপাট, দিব্যা আগরওয়াল, প্রতীক সেহজপাল এবং নিশান্ত ভাটের শেষ পর্বের লড়াই দেখার জন্য রীতিমতো পপকর্ন হাতে প্রহর গুনছিল সবাই। 

এদিন প্রথমেই একটি টুইস্ট সামনে আনেন করণ জোহর। বিশেষ একটি স্যুটকেস প্রতিযোগীদের সামনে রাখা হয়। করণ জানান, যিনি ওই স্যুটকেস নিয়ে প্রতিযোগিতা ছেড়ে বেরিয়ে যাবেন, তিনি সরাসরি বিগ বস ১৫ এ এন্ট্রি নিতে পারবেন। এ আকর্ষণীয় অফার ছাড়েননি প্রতীক সেহজপাল। রুপোলি স্যুটকেস হাতে ওটিটি হাউস ছেড়ে বেরিয়ে যান তিনি।

এরপরেই ঘোষণা হয় সেকেন্ড রানার আপের নাম। রাকেশ বাপাটকে বিদায় নিতে হয় রিয়েলিটি শোর এই ধাপে। শেষ তিনের লড়াইয়ে পৌঁছেছিলেন শমিতা, দিব্যা এবং নিশান্ত। তবে এবারের গেম যে দ্বিমুখী তা প্রথম থেকেই জানত দর্শককূল। তাই টপ টুতে এদিন শমিতা বনাম দিব্যার লড়াই দেখেছে দর্শক। শেষের দানে বাজিমাত করলেন রিয়েলিটি শোর কুইন দিব্যা। জিতলেন ২৫ লাখ টাকার প্রাইজ মানি।

শনিবার রাতে দিব্যার জয়ের কথা সবার আগে জানান বিগ বসের প্রাক্তন বিজেতা গওহর খান। তিনি বলেন, দিব্যা আগরওয়াল, আপনাকে অভিনন্দন। বিজেতা আবারও ট্রফি বাড়ি নিয়ে গেলেন। শমিতা শেঠি, নিশান্ত আপনারাও ভালো খেলেছেন। প্রতীক বিগ বস ১৫ এ দেখা হবে’। 

এদিন শমিতা শেঠি শো থেকে আউট হয়ে যাওয়া মাত্রই দর্শকের চাপে ভারতের একাধিক জায়গায় VOOT অ্যাপ ক্র্যাশ করে গিয়েছিল। যার ফলে কে জিতল, তা সরাসরি দেখার সুযোগ হয়নি অনেকেরই। প্রাক্তন বিগ বস বিজেতা গওহর তাই বিষয়টি পরিষ্কার করে দিয়েছিলেন হয়ত। তবে ভুটের তরফ থেকে বিষয়টি নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

আসলে শমিতা যে এবারের হাই ভোল্টেজ প্রতিযোগী, তা বলাই বাহুল্য। রাজ কুন্দ্রার মামলা চলাকালীনই বিগ বস শুরু হয়। সে সময় শমিতা আর তার জামাইবাবুর সম্পর্ক নিয়ে একাধিক গুজব রটেছিল। ফলে গসিপ লাভারদের কাছে বিনোদনের আল্টিমেট মাধ্যম হয়ে গিয়েছিল বিগ বস ওটিটি। শো-তে রাকেশ বাপটের সঙ্গে কেমিস্ট্রি জমে ওঠে শমিতার। এমনকী এদিনও শমিতা এবং রাকেশকে অন স্ক্রিন চুমু খেতে বলেন দিব্যা। আর সেই কারণেই বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল ফাইনাল এপিসোডে।

শেষটায় আল্টিমেট উইনার হলেন দিব্যাই। তার যাত্রাপথ মোটেও সহজ ছিল না। বারবার অগ্নিপরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে। মাঝে শো-র সঞ্চালক করণ জোহরের সঙ্গেও বচসায় জড়িয়েছিলেন দিব্যা। করণ সবার  সামনে তাকে বেশ খোঁচাও দিয়েছেন। তবে গেমে দুর্দান্ত ফাইটব্যাক করেছেন অভিনেত্রী। শেষের দানেও দমদার টক্কর দিয়েই অবশেষে জিতলেন।

এই রিয়ালিটি শোয়ের গ্রান্ড ফিনালেতে ছিল নানা চমক। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রীতেশ দেশমুখ ও জেনেলিয়া জিসুজা। 

প্রথমদিন থেকেই আলোচনার শীর্ষে ছিল এই শো। এ শোয়ের বিশেষ চমক ছিল কানেকশন। একে অপরের সঙ্গে সম্পর্ক স্থাপন করার খেলায় সত্যি সত্যিই একে অপরের প্রেমে পড়ে যান রাকেশ ও শমিতা, এমনটাই খবর। শনিবার শেষ হলো ওটিটির পর্ব। শুরু হতে চলেছে বিগ বস সিজন ১৫। আবারও সঞ্চালকের ভূমিকায় সালমান খান। প্রতীক ও দিব্যার পাশাপাশি বিগ বসের ঘরে আর কোন কোন তারকাকে দেখা যাবে, সেই তালিকার দিকেই তাকিয়ে বিগ বসের ফ্যানেরা।

এসএম