ভুতুড়ে অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছেন বলিউডের প্রবীণ অভিনেত্রী হেমা মালিনী। ক্যারিয়ারের শুরুতেই ভূতের খপ্পরে পড়ার অভিজ্ঞতা শেয়ার করেছেন তিনি।

তিনি জানান, শুরুর দিকে মুম্বাইয়ে নিজের পরিবারের সঙ্গেই থাকতেন এ 'ড্রিমগার্ল'। এরপর সাফল্যের মুখ দেখার পর পরিবারসহ বান্দ্রার একটি বাড়িতে উঠেন তিনি। সেখানেই গায়ে কাঁটা দেওয়ার মতো এ অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন হেমা।

২০১৮ সালে রেডিফকে দেওয়া এক সাক্ষাৎকারে হেমা জানান, একটা সময় প্রতি রাতে মনে হতো ঘুমের মধ্যে কেউ যেন এসে দুই হাত দিয়ে তার গলা চেপে ধরছে। নিমিষে ঘুম ভেঙে যেত তার। বিছানা ছেড়ে উঠে দাঁড়িয়ে দেখতেন পাশে তার মা নিশ্চিন্তে ঘুমচ্ছেন। এরপর তার অস্বস্তি আরও বেড়ে যায়।

তিনি বলেন, তখন স্বপ্নোকে সওদাগর সিনেমার শুটিং চলছিল। এর মাঝেই সুবোধ মুখোপাধ্যায়ের ছবি অভিনেত্রীতে কাজের সুযোগ পেলাম। এরপরেই বান্দ্রার একটি ছোট ফ্ল্যাটে উঠে এসেছিলাম। মনে আছে, ভানু আথাইয়া ওই দুই কামরার ছোট ফ্ল্যাটে নিজের ডিজাইন করা পোশাকের ট্রায়াল দেওয়াতে আসতেন। সেই ফ্ল্যাটেই উঠেছিলাম। এর কিছু সময় পর জুহুর সেভেন্থ রোডের বাংলোতে সপরিবারে উঠেছিলাম। কয়েকদিন যেতে না যেতেই টের পেয়েছিলাম সেটা পুরোপুরি ‘ভুতুড়ে বাড়ি’। ঠিক সেখানেই এই গায়ে কাঁটা দেওয়া অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলাম।

সামান্য থেমে এই জনপ্রিয় অভিনেত্রী বলেন, ওই বাংলোতে প্রতি রাতে ঘুমনোর সময় মনে হতো কেউ যেন আমার গলা টিপে ধরছে। শ্বাস নিতে অসুবিধে হতো। ছটফট করতে করতে ঘুম ভেঙে যেত আমার। পাশে তখন মা নিশ্চিন্তে ঘুমচ্ছেন। আর এ ঘটনা প্রতি রাতে চলত। শেষপর্যন্ত নিজের ফ্ল্যাট কেনার সিদ্ধান্ত নিয়েছিলাম।

এরপর আর দেরি না করে নিজে জন্য একটি ফ্ল্যাট কিনেও ফেলেছিলেন হেমা। দ্রুত জিনিসপত্র নিয়ে ছেড়ে দিয়েছিলেন জুহুর সেই ‘ভুতুড়ে বাংলো’।

এসকেডি