সুরকার ও সংগীত পরিচালক রাজন সাহা নিজ উদ্যোগে গড়ে তুলেছেন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান স্টুডিও জয়া। সারা বছর এই প্রতিষ্ঠান থেকে গান প্রকাশ হয়। নবীন-প্রবীণ সব শিল্পীকে নিয়েই কাজ করেন তিনি। আসন্ন দুর্গাপূজাতেও বিশেষ আয়োজন থাকছে স্টুডিও জয়ার।

রাজন সাহা জানান, পূজা উপলক্ষে মৌলিক গানগুলোর মধ্যে থাকছে- বাপ্পা মজুমদারের ‘নীল মাছি’, নবাগতা শিল্পী মৌসুমী মিমের ‘আকাশ ছুঁতে চাই’, ক্লোজআপ তারকা নোলক বাবুর ‘তোমার দেয়া কষ্ট’ প্রিয়াঙ্কা বিশ্বাসের ‘সন্ধ্যাতারা’ ইউসুফ রিয়াদের ‘এখনো তোমাকে ভালোবাসি’ ও সাইফ শুভর ‘বেহিসেবি মন’।

এসব গান প্রকাশিত হচ্ছে স্টুডিও জয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ এবং ওয়েবসাইটে। এছাড়া বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মেও উন্মুক্ত করা হচ্ছে।

দুর্গাপূজার বিশেষ আয়োজন নিয়ে রাজন সাহা বলেন, ‘বাঙালি উৎসব প্রিয় জাতি। বাঙালির প্রতিটি উৎসবেই স্টুডিও জয়া চেষ্টা করে বরেণ্য প্রবীণ ও তরুণ শিল্পীদের কন্ঠে নতুন কিছু মৌলিক গান উপহার দিতে। এবারও সেই ধারা অব্যাহত থাকছে।’

উল্লেখ্য, ২০১২ সালে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন রাজন সাহা। শুরু থেকেই দেশীয় শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যকে গুরুত্ব দেয়ার পাশাপাশি দেশ ও দেশের বাইরের নন্দিত সঙ্গীতশিল্পীসহ নতুন প্রজন্মের প্রতিভা বিকাশেও কাজ করছে স্টুডিও জয়া।

কেআই