সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ পরিচিত মুখ ফাতেমা নাজনীন প্রিসিলা। যুক্তরাষ্ট্র প্রবাসী এই তরুণী আলোচনায় এসেছেন মূলত পড়াশোনার পাশাপাশি সচেতনতামূলক ভিডিও বানিয়ে। বিভিন্ন সময় অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়ে এরইমধ্যে বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি।

এবার প্রিসিলার সৌজন্যে খেলনা উপহার পেয়েছে কুমিল্লার শিশুরা। গত মঙ্গলবার জেলার নাঙ্গলকোট থানার ২ নং পেড়িয়া ইউনিয়নের কাকৈরতলা গ্রামে, শিশুদের খেলনা এবং বয়স্ক ও শিশুদের নিরাপদে নখ কাটার জন্য নেইল কাটার দেওয়া হয় প্রিসিলার উদ্যোগে।

যুক্তরাষ্ট্র থেকে পাঠানো এসব খেলনা ও নখ কাটার যন্ত্র বিতরণের দায়িত্ব পালন করেন নোয়াখালীর বাংলা বিভাগের ছাত্র খোরশেদ আলম।

একই দিনে ঝিনাইদহের শৈলকুপা থানার মির্জাপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামেও এই উপহার সামগ্রী বিতরণ করা হয়। সরকারি কেসি কলেজের শিক্ষার্থী এ পি পলাশ উপহার সামগ্রী বিতরণের দায়িত্ব পালন করেন। এ উপলক্ষে শ্রীপুর গ্রামে শিশুদের বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়। এ সময় শিশুদের মা-বাবাসহ গ্রামের প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্র থেকে প্রিসিলা বলেন, ‘আমি বরাবরই দেশের মানুষের পাশে থাকতে চাই, শিশুদের মুখে হাসি দেখতে চাই। আমার এই উদ্যোগ হয়তো সামান্য, কিন্তু এটি ক্রমেই বৃদ্ধি পেতে থাকবে।’

উল্লেখ্য, একসময়ে অভিনয়, মডেলিং, নাচ ও গান শিখেছিলেন প্রিসিলা। অভিনয় ও মডেলিং বিষয়ে কোর্স করেছিলেন নিউইয়র্ক ফিল্ম একাডেমি থেকে। গান ও নাচের প্রশিক্ষণ নিয়েছিলেন স্কুলে। গান গেয়ে নিউইয়র্কে পুরস্কারও পেয়েছিলেন। এছাড়াও ব্রডওয়ে শোতে পারফর্মের জন্য নির্বাচিত হয়েছিলেন। তবে বর্তমানে তিনি ব্যস্ত আছেন পড়াশোনা নিয়ে। পাশাপাশি মানুষের কল্যাণে নিয়মিত কাজ করে যাচ্ছেন।

আরআইজে