কলকাতার অভিনয়শিল্পীদের মধ্যে রাজনীতিতে নাম লেখানোর ঘটনা নতুন নয়। মিমি চক্রবর্তী, দেব, নুসরাত জাহানরা অভিনয়ের পাশাপাশি সাংসদ হিসেবেও দাপিয়ে বেড়াচ্ছেন। এবার রাজনীতিতে নাম লেখালেন ওপার বাংলার আরেক জনপ্রিয় অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায়।

রোববার (২৪ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এদিন তৃণমূল ভবনে পশ্চিমবঙ্গের মন্ত্রী ব্রাত্য বসু ও দলের মুখপাত্র কুণাল ঘোষের উপস্থিতিতে দলটিতে যোগ দেন এই অভিনেত্রী। তার সঙ্গে একই সময়ে তৃণমূলে যোগ দেন ইমপার সভাপতি পিয়া সেনগুপ্তও।

তৃণমূলে যোগদানের পর কৌশানি বলেন, 'আমার বয়স হয়ত অল্প। কিন্তু টালিগঞ্জে আমার অনেক অনুরাগী রয়েছেন, আমার যোগদান তাদের অনুপ্রাণিত করবে। আমি বরাবর একটা দলকেই আদর্শ মনে করেছি, তা হল মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে থাকা তৃণমূল। দিদির দেখানো পথেই হাঁটতে চাই।'

নিজের প্রথম সিনেমার কথা উল্লেখ করে এই অভিনেত্রী বলেন, 'আমার প্রথম সিনেমার নাম ছিল, পারব না আমি ছাড়তে তোকে, সেই সূত্রে আমি তখনই বলে দিয়েছিলাম দিদিকে আমি পারব না ছাড়তে।'

২০১৫ সালে এক সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হয়ে শোবিজে পা রাখেন কৌশানি। এরপর রাজ চক্রবর্তীর ‘পারবো না আমি ছাড়তে তোকে’ দিয়ে সিনেমার অভিষেক ঘটে তার। বনি সেনগুপ্তের বিপরীতে দুর্দান্ত অভিনয় করে প্রথম সিনেমা দিয়েই আলোচনায় আসেন তিনি।

কৌশানী অভিনয় করেছেন ‘তোমাকে চাই’, ‘হইচই আনলিমিটেড’, ‘বাচ্চা শ্বশুর’, ‘বিয়ে ডট কম’ সিনেমায়ও। গত শুক্রবার (২২ জানুয়ারি) মুক্তি পেয়েছে তাঁর অভিনীত নতুন সিনেমা ‘তুমি আসবে বলে’।

আরআইজে