সামাজিক মাধ্যমে বেশ পরিচিত নাম পারশা মাহজাবীন পূর্ণি। কাঁধে, মাথায়, হাতে পাখি নিয়ে গান ও নান্দনিক পরিবেশনা দিয়ে সবাইকে মুগ্ধ করে থাকেন তিনি। মূলত ইউটিউব ও ফেসবুকের মাধ্যমে চারিদিকে ছড়াতে থাকে পারশার এসব পরিবেশনা।

সম্প্রতি এই তরুণ গায়িকার ইউটিউব চ্যানেল ১ লাখ সাবস্ক্রাইবার ছাড়িয়েছে। তার স্বীকৃতি হিসেবে হাতে পেয়েছেন ইউটিউবের সিলভার ক্রিয়েটর অ্যাওয়ার্ড। উত্তরবঙ্গের সর্বকনিষ্ঠ সিলভারপ্লে বাটন হোল্ডার এখন তিনি। তার ইউটিউব চ্যানেলটি ভেরিফায়েডও হয়েছে। এছাড়া ফেসবুক পেজের ফলোয়ার ১৫ লাখ ছাড়িয়েছে। আর এই সাফল্য বেশ উচ্ছ্বসিত পারশা।

ঢাকা পোস্টকে তিনি বলেন, ‘নিজের ভালোলাগা থেকেই ইউটিউবে চ্যানেল খুলি। সেটা মানুষের এত কাছে পৌঁছে যাওয়ায় খুব ভালো লাগছে। এক লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক স্পর্শ করতে পেরে আমি সত্যি অনেক আনন্দিত। আমার ফেজবুক পেজটিও খুব ভালো গতিতে এগিয়ে যাচ্ছে। এই দুই সামাজিক মাধ্যমকে ব্যবহার করে সামনে আমার গানকে আরও বহুদূর ছড়িয়ে দিতে পারব বলে বিশ্বাস।’

শুরুতে লোকসংগীত ও ভারতীয় ক্ল্যাসিকাল মিউজিকে জোর দিয়েছিলেন তিনি। এরপর গানের ধরনে পরিবর্তন আনেন। বর্তমানে সব ধরনের গানই করছেন। পাচ্ছেন শ্রোতা-দর্শকদের বিপুল প্রশংসাও।

পারশার প্রথম মৌলিক গান ‘জিতেও দুজন হেরে যাই’ প্রকাশ পায় তাহসান ও তানজিন তিশা অভিনীত নাটক ‘লাইট ক্যামেরা অ্যাকশন’-এ। ইতোমধ্যে গানটির প্রায় ৬৫ লাখ ভিউ হয়েছে। শিগগিরই নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে  ‘অন্ধ-বিশ্বাস’ নামে নতুন গান উন্মুক্ত করবেন পারশা।

আরটিভির ফোক স্টেশনের সিজন-৩তে গান করেছিলেন পারশা। এই আয়োজনের সিজন-৪-এও দেখা যাবে তাকে।

বিভিন্ন সময় পারশার গানের প্রশংশা করেছেন সামিনা চৌধুরী, মিতালী মুখার্জী, ইমরানের মতো শিল্পীরা। নতুন নতুন গান প্রকাশের মাধ্যমে নিজের ক্যারিয়ারটাকে আরও বহুদূর নিয়ে যাওয়ার স্বপ্ন এই গায়িকার।

আরআইজে