দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। মূলত ছোট পর্দার অভিনেত্রী হিসেবেই পরিচিত ছিলেন তিনি। তবে এখন তাকে ঘিরে সব আলোচনা, চর্চা সিনেমার জন্য। তার অভিনীত সিনেমা কান চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে। আবার বলিউডের সিনেমাতেও নাম লিখিয়েছেন। সব মিলে স্বর্ণালী সময় পার করছেন এ অভিনেত্রী।

আজ ২৮ অক্টোবর বাঁধনের জন্মদিন। বিশেষ দিনটিতে তিনি দেশে নেই। তাই কাছের মানুষদের নিয়ে উযাপন করতে পারছেন না। তবে বাঁধনের জন্মদিন উদযাপিত হয়েছে ভারতের মুম্বাইতে। কারণ গত দুই সপ্তাহ ধরে তিনি সেখানেই অবস্থান করছেন।

বলিউডের খ্যাতিমান নির্মাতা বিশাল ভরদ্বাজ নতুন একটি সিনেমা নির্মাণ করছেন। যেটার নাম ‘খুফিয়া’। এই সিনেমাতেই একজন বাংলাদেশী নারীর ভূমিকায় অভিনয় করছেন বাঁধন। শুটিংয়ের জন্যই মুম্বাইতে রয়েছেন অভিনেত্রী।

বাঁধনের জন্মদিন আনন্দ-উল্লাসে উদযাপন করেছে ‘খুফিয়া’ টিম। সবাইকে নিয়ে কেক কেটেছেন তিনি। সেই ছবি শেয়ার করেছেন ইনস্টাগ্রাম স্টোরিতে। অবশ্য ছবিগুলোতে ‘খুফিয়া’ সিনেমার মূল চরিত্রে থাকা আলী ফজল কিংবা টাবুকে দেখা যায়নি।

জানা গেছে, সত্য ঘটনার অবলম্বনে নির্মিত হচ্ছে ‘খুফিয়া’। নেটফ্লিক্সের প্রযোজনায় নির্মাণাধীন এই সিনেমার সঙ্গে বাংলাদেশের বিষয়ও জড়িত রয়েছে। বাঁধনের আগে সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রস্তাব পেয়েছিলেন মেহজাবীন ও মিম। তারা দু’জনেই প্রস্তাব ফিরিয়ে দেন।

উল্লেখ্য, বাঁধনের জন্ম ১৯৮৩ সালের ২৮ অক্টোবর মুন্সীগঞ্জে। বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে দন্ত বিষয়ে পড়াশোনা করেছেন। ২০০৬ সালে সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে নাম লেখান। একই বছর থেকেই তিনি নাটকে কাজ শুরু করেন।

তার অভিনীত প্রথম সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। এটি কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে জায়গা করে নিয়েছিল। তবে পুরস্কার জিততে পারেনি। আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমা বাংলাদেশে মুক্তি পাবে শিগগিরই।

কেআই