ছেলের জন্য নিজের সব কাজ বন্ধ রেখেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তিন দশকের ক্যারিয়ারে সেভাবে আইনি ঝামেলায় জড়াতে হয়নি তাকে। কিন্তু বড় ছেলের মাদককাণ্ডের পর অনেকটা অসহায় হয়ে গিয়েছিলেন তিনি।

নিজের নাম প্রতিপত্তি, অর্থ, ক্ষমতা কোনো কিছুই কাজে আসছিল না তার। একের পর এক আদালত ঘুরে অনেকটাই ক্লান্ত হয়ে পড়েছিলেন তিনি। অবশেষে ছেলের জামিনের খবরে আবেগ ধরে রাখতে পারেননি এ বলিউড সুপার স্টার। আনন্দ অশ্রু জমেছিল তার চোখে।

এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাতগি বলেন, জামিনের খবর জেনে শাহরুখের চোখে ছিল আনন্দ অশ্রু। শাহরুখ গত তিন-চার দিন ধরে খুব চিন্তায় ছিল। ঠিকভাবে খাওয়া-দাওয়া করছিল না। শুধু কফির উপর কফি খেয়ে যাচ্ছিল। অবশ্য চিন্তা তো থাকবেই… অবশেষে ওর মুখের মধ্যে একটা স্বস্তির হাসি দেখলাম কিছুক্ষণ আগে, বাবার মন বলে কথা।

শাহরুখ খানের ২৩ বছর বয়সী ছেলে ২৬ দিন ধরে হেফাজতে রয়েছে, জামিনের খবর অবশ্যই হাসি ফুটিয়েছে তারকার মুখে। আরিয়ানের জামিনের শুনানিতে হাজির ছিলেন না শাহরুখ-গৌরী, তবে সেশন কোর্টে আরিয়ানের জামিনের আর্জি খারিজ হওয়ার পর গত ২১ অক্টোবর আর্থার রোড জেলে হাজির হয়েছিলেন তিনি। দিওয়ালি আর শাহরুখের জন্মদিন-মান্নতে কাটাবে আরিয়ান, এই ভাবনাই স্বস্তি দিচ্ছে পরিবারকে।

আরিয়ানের আইনজীবী আরও জানান, শাহরুখ নিজের সব পেশাদার দায়িত্ব ছেড়ে ছেলের মামলা নিয়েই ব্যস্ত ছিলেন। সবসময় আইনজীবীদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন তিনি, লিগ্যাল টিমকে সাহায্যের জন্য নোট তৈরি করছিলেন শাহরুখ। আরিয়ানের জামিন মঞ্জুর হওয়ার পর লিগ্যাল টিমের সঙ্গে দেখাও করেন শাহরুখ। ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানান সবাইকে।

এসকেডি