চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের হামলায় সম্প্রতি গুরুতর আহত হন মেধাবী ছাত্র মাহাদি জে আকিব। আহত এই তরুণের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার একটা ছবি এখন সামাজিক মাধ্যমে ভাইরাল।

ছবিতে দেখা যাচ্ছে, নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ব্যান্ডেজ লাগানো অবস্থায় শুয়ে আছেন আকিব। তার সাদা ব্যান্ডেজের ওপর লেখা, ‘হাড় নেই, চাপ দেবেন না।’ নিচে একটা বিপজ্জনক চিহ্নও এঁকে দেওয়া হয়। চোখও ঢেকে হয় সাদা ব্যান্ডেজে। মূলত তাকে বাঁচানোর জন্য ডাক্তারদের এই প্রচেষ্টা।

ছবিটি নিয়ে সামাজিক মাধ্যমে নানান প্রতিক্রিয়া দেখে যাচ্ছে। এবার এই ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। সোমবার (১ নভেম্বর) নিজের ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এ নিয়ে ক্ষোভ ও আফসোস প্রকাশ করেন এই গায়ক।

আসিফ লেখেন, ‘বাবা কুমিল্লা জিলা স্কুলের শিক্ষক। মেধাবী ছেলেটা কুমিল্লা জিলা স্কুল এবং ঢাকা নটরডেমের মতো হাইপ্রোফাইল স্কুল-কলেজে পড়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে সরকারি দলের ছাত্র সংগঠনের গ্রুপিংয়ের কোপাকুপিতে খুলি হারিয়ে ফেলেছে। একুশ বছর বয়সী টগবগে ছেলেটাকে বাবা-মা আদর করতে পারবেন না মাথায় হাত দিয়ে। আহা ছাত্রসংগঠন! ভবিষ্যত নেতা তৈরির সূতিকাগার থেকে কসাইখানায় রুপান্তরিত হয়েছে আরও আগেই।’

আসিফ প্রশ্ন রেখে আরও লেখেন, ‘বাংলাদেশ নাকি ডিজিটাল হয়েছে! এখন এইসব হাতুড়ি চাপাতি গোলাগুলি বন্ধ করে স্যাটেলাইটের মাধ্যমে মারপিটের সুযোগ করে দেয়া হোক। তাহলে মধ্যযুগীয় বর্বরতার ভয়াবহ এসব ছবিতে সভ্যতার অসভ্যতা প্রকাশ পাবে না। আফসোস বাংলাদেশ…।’

উল্লেখ্য, মাহাদি জে আকিব চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্র। গত শনিবার সকালে কলেজের কিছু ছাত্র তার ওপর হামলা চালায়। মাথায় মারাত্মক জখম নিয়ে চমেক হাসপাতালে ভর্তি হন তিনি। তার বাড়ি কুমিল্লার বুড়িচং থানায়।

আরআইজে