টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান মা হয়েছেন গত আগস্টে। নানা সমালোচনা আর বিতর্ককে বুড়ো আঙুল দেখিয়ে পুত্র সন্তানের জন্ম দেন তিনি। যার নাম রেখেছেন ঈশান।

নুসরাতের এই সন্তানের পিতা তার প্রথম স্বামী নিখিল জৈন নন। এ কথা তিনি অন্তঃসত্ত্বা হওয়ার পরই জানা গিয়েছিল। তখন থেকে তার সন্তানের বাবা হিসেবে অভিনেতা যশ দাশগুপ্তের নামই উঠে আসে বারবার। কিছু দিন আগে নুসরাত নিজেই স্বীকার করে নেন সব।

এবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে যশের সম্পর্কে কথা বললেন। জানালেন, বাবা হিসেবে যশ কেমন। নুসরাত বলেন, ‘আমি সবকিছু সামলাতে পেরেছি কারণ প্রতিটি মুহূর্তে যশ আমার পাশে ছিল। আমি যখন শুটিংয়ের জন্য বাইরে যাই, যশ-ই তো সামলে রাখে ঈশানকে। আবার ও বাড়ি না থাকলে ঈশানের সব দায়িত্ব আমার। যশকে বাবা হিসেবে নম্বর দিতে হলে, আমি দশে ১১ দেব। যশ ভীষণ ভালো একজন বাবা।’

নিখিল জৈনকে বিয়ে করলে যশের সঙ্গে নুসরাতের বিয়ে হয়েছে কিনা, এ তথ্য এখনো স্পষ্ট নয়। এ কারণে নিয়মিতই ট্রলের শিকার হন তিনি। এসবে অবশ্য পাত্তা দিতে চান না অভিনেত্রী। বললেন, ‘আমি এসব কথাকে বিশেষ পাত্তা দিই না। আবার আমাকে নিয়ে যারা ট্রল করেন তাদেরও দোষ দিই না। কারণ সবারই তো নিজের মত প্রকাশের স্বাধীনতা আছে!’

উল্লেখ্য, ভালোবেসে ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে ঘর বেঁধেছিলেন নুসরাত জাহান। ২০১৯ সালের জুনে বিয়ে করেন তারা। গত বছরের শেষ দিকেই আলাদা হয়ে যান এ দম্পতি। চলে আসার পর নুসরাত অবশ্য দাবি করেন, আইন মোতাবেক তাদের বিয়েই হয়নি। কেবল ধর্মীয় রীতি পালন করে সহবাস করেছেন তারা।

অন্যদিকে বিচ্ছেদের জন্য মামলা ঠুকেছেন নিখিল। সেটার বিপরীতে নুসরাতও দায়ের করেছেন মামলা। এসবের নিষ্পত্তি এখনো হয়নি। তবে এর মধ্যেই যশের সঙ্গে সুখে সংসার করে চলেছেন অভিনেত্রী।

কেআই