অভিনয়ের ক্যারিয়ার খুব বেশি দিনের নয় শ্রুতি দাসের। তবে এ অল্প দিনের মধ্যেই দর্শক হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। নিজের ছোটবেলার কিছু ছবি সোমবার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তিনি।

বাড়িতে হঠাৎ এ ছবি খুঁজে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন শ্রুতি। এত বছর ধরে মায়ের যত্ন করে গুছিয়ে রাখা তার ছোটবেলার জিনিস হাতে পেয়ে ভীষণ খুশি তিনি। তাই ছবি শেয়ার করে আলাপ করিয়ে দিয়েছেন ছোটবেলার ন্যানির সঙ্গে।

শ্রুতি লিখেছেন, ‘আজ ঘর ঝাড় দিতে গিয়ে মায়ের সযত্নে ২৪ বছর ধরে আগলে রাখা আমার ছোট্ট ছোট্ট জামাকাপড়, সোয়েটার, হনুমান টুপি দেখে চোখটা ভিজে উঠল। সব আছে। ছবি, জামা সব, শুধু ফেলে আসা মেয়েবেলায় আর ফেরা হবে না। শেষ ছবিটা টিয়া পিসি মণির, আমার ছোটবেলার ন্যানি। আচমকা সেদিন রাস্তায় দেখা হওয়ার পর ‘ও টিয়া পিসি মণি’ বলতেই কেমন অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলেন উনি। বললেন, ‘তোমাদের বাড়ির গলির সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় রোজ ভাবি একবার ঢুকব, আর হয় না’। বললাম, ‘ভাগ্যিস ঢোকোনি,আমরা তো আড়াই বছর হলো, কলকাতায় থাকি।’

সদ্য শেষ হলো ধারাবাহিক ‘দেশের মাটি’। লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে জমে উঠেছিল ‘দেশের মাটি’র গল্প। কিন্তু আচমকাই শেষ হয়ে গেল ওই ধারাবাহিক। হঠাৎ ধারাবাহিক শেষ হওয়া নিয়ে প্রশ্নও জমেছিল নানা মহলে। তবে এই ধারাবাহিকে সুযোগ পেয়ে আপ্লুত শ্রুতি। তার উপর বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ জানিয়েছিলেন তিনি। স্বল্প ক্যারিয়ারেই তিনি যেন টেলিভিশন ইন্ডাস্ট্রির প্রতিবাদী মুখ হয়ে উঠেছেন।

শুধু অভিনয় নয়। ট্রোলিং সামলেও শিরোনামে এসেছেন শ্রুতি। গায়ের রঙের জন্য তাকে নেট নাগরিকদের কটাক্ষ শুনতে হয় ক্যারিয়ারের প্রথম থেকেই। বহু দিন সহ্য করার পর অবশেষে দিন কয়েক আগে তিনি পুলিশে অভিযোগ দায়ের করেন। এই প্রতিবাদে সমাজের বহু বিশিষ্ট মানুষকে পাশে পেয়েছেন। শ্রুতিকে ভালবাসার মানুষও কম নেই। তার কাজ, অভিনয় পছন্দ করেন এমন অনুরাগীর সংখ্যাও অগণিত। তাদের কথা ভেবে এবং নিজের ভবিষ্যতের জন্য প্রতিদিন নিজের পারফরম্যান্স আরও উন্নত করার প্রয়াস থাকে অভিনেত্রীর।

সূত্র : টিভি৯ বাংলা

এসকেডি