গানের মাধ্যমে মানুষের মনে জায়গা করে নেওয়ার লক্ষ্যে নিরলস সংগীত সাধনা করে যাচ্ছেন ফেনীর তরুণ সংগীতশিল্পী মুজিবুল হক। ছোটবেলা থেকে তার গানের প্রতি আগ্রহ। সেই আগ্রহ থেকে ধীরে ধীরে নিজেকে তৈরি করছেন। খুব শিগগিরই প্রকাশিত হবে তার প্রথম গান—‘কেউ বোঝেনি আমায়’। গানের কথা ও সুর করেছেন তিনি নিজে।

এ প্রসঙ্গে মুজিবুল হক বলেন, ‘আমি গাইতে ভালোবাসি। এটি আমার প্রথম প্রেম। তবে এটা ভালো করে জানি যে, প্রযুক্তির সাহায্যে যারা গায়ক হয় তারা দর্শকের মনে জায়গা করে নিতে পারে না। আমি চাই আমার প্রতিভা দিয়ে মানুষের মনে জায়গা করে নিতে। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি।’

এর পাশাপাশি মুজিবুল তরুণ উদ্যোক্তাও বটে। ডিজিটাল মার্কেটিংয়ে কাজ করছেন। খুব কম বয়সে পেয়েছেন সফলতা। অ্যাপসও তৈরি করেন তিনি। গানের পাশাপাশি এই কাজটিও তিনি ভালোবাসা থেকে করেন।

বর্তমান যুগে ডিজিটাল মার্কেটিং বিশাল একটি সম্ভাবনার ক্ষেত্র মনে করেন মুজিবুল হক। তার ভাষ্য, ‘দিন দিন এর গুরুত্ব বাড়ছে। ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে। এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ কান খোলা রেখে। জানতে হবে বিভিন্ন টুলসের ব্যবহার। কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে।’

মুজিবুল হক মনে করেন, সফলতার কোনো সহজ রাস্তা নেই। সফল হতে হলে পরিশ্রম করতে হবে। তাই তিনি চান, তাকে দেখে অনুপ্রাণিত হোক দেশের তরুণরা। নিজে স্বনির্ভর হওয়ার পাশাপাশি অসংখ্য তরুণের জন্য কাজের সুযোগ সৃষ্টি করেছেন এই তরুণ।

কেআই