“এই মাছটি ৭ দিন চেষ্টা এবং অগ্রিম টাকা দিয়ে খুলনা হতে আনানো হয়েছে। আমার প্রডাকশন ম্যানেজার বুলেটের আফসোস, ভাই যেই টেকা দিয়া মাছটা কিনছি, এইডা দিয়া তো একটা খাসি খাওয়ান যাইত। আমি বলি, হ, তাইলে নাটকের নাম হইত ‘খাসি’। যাই হোক, এই কাতলা মাছ নিয়ে ইউনিটের সকলের উচ্ছ্বাস, উদ্দীপনা মনে রাখার মতো ছিলো,” কথাগুলো বলছিলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা রওনক হাসান।

গত ১৫ ও ১৬ নভেম্বর পূবাইলের বিলাই বিলে ‘মাছ’ শিরোনামে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। গল্পের প্রয়োজনে যার জন্য আনতে হয় ১০ কেজি ওজনের কাতল মাছটি। যাতায়াত ভাড়াসহ যার জন্য খরচ পড়ে প্রায় ১০ হাজার টাকা। আর এই নাটকে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন রওনক। পাশাপাশি নাটকটির গল্প লিখেছেন এবং পরিচালনাও করেছেন তিনি। 

এতে আরও অভিনয় করেছেন আহসান হাবীব নাসিম, মৌসুমী হামিদ, মুশফিকুর শুভ, মুকুল সিরাজ, আলমগীর হোসেন, অর্ণ রহমান, ইমু শিকদার, প্রীতি আহমেদ, শিশুশিল্পী শখ প্রমুখ।

রওনক বলেন, ‘অনেক দিন পর এত আন্তরিকতা ও ভালোবাসা নিয়ে নাটকের শুটিং করেছি। শুটিংয়ে মাছটিকে ঘিরে সবার উচ্ছ্বাস-আগ্রহ ছিল মনে রাখার মতো। মাছটি রান্না করে খাওয়ার অভিজ্ঞতাও ছিল দারুণ। সবাই খুব তৃপ্তি নিয়ে খেয়েছি। সব মিলিয়ে খুব ভালো একটি কাজ হয়েছে। নাটকটি দর্শকেরও পছন্দ হবে আশাকরি।’

রওনক আরও জানান, নাটকটির সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন নিহাদ। প্রযোজনা করেছেন ডলি ইকবাল। শিগগিরই এটি হবে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত।

আরআইজে