ঢাকা থেকে বিমান উড়াল দিল। গন্তব্য নীলফামারী জেলার সৈয়দপুর বিমানবন্দর। যাত্রী হয়েছেন দেশের দু’জন অত্যন্ত পরিচিত নারী। একজন রাজনীতি অঙ্গনের, অন্যজন সিনেমার। রবি ঠাকুরের রেলগাড়ির কামরায় নয়, তাদের হঠাৎ দেখা হলো বিমানের আসনে।

বলছি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের কথা। শনিবার (২০ নভেম্বর) তাদের সাক্ষাৎ হয়েছে ঢাকা থেকে সৈয়দপুরগামী ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে। মুহূর্তটি ক্যামেরাবন্দি করতে ভোলেননি অপু। মন্ত্রীর পাশে বসে ছবি তুলেছেন নায়িকা।

নিজের ফেসবুকে ছবিগুলো পোস্ট করে অপু বিশ্বাস লিখেছেন, ‘ঢাকা থেকে সৈয়দপুর দীপু আপার সঙ্গে’।

ছবিতে অপুর পরনে রয়েছে সাদা, কালো ও গোলাপি রঙের শীতপোশাক; কোলে জড়িয়ে রেখেছেন কালো রঙের একটি ব্যাগ। অন্যদিকে দীপু মনি জড়িয়ে রেখেছেন একটি শাল।

জানা গেছে, শিক্ষামন্ত্রী গেছেন রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে। সেখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে আলোচনা সভায় যোগ দিয়েছেন তিনি।

অন্যদিকে অপু বিশ্বাস গেছেন ব্যক্তিগত কাজে। তার সঙ্গে রয়েছেন চিত্রনায়ক জয় চৌধুরী। যিনি অপুর সঙ্গে ‘প্রেম প্রীতির বন্ধন’ নামের একটি সিনেমায় কাজ করছেন। পাবনায় সিনেমাটির শুটিং করতে গিয়ে তারা জনস্রোতের মুখে পড়েছিলেন। অগত্যা শুটিং শেষ না করেই ফিরে আসতে হয়।

কেআই