দেশের জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড ‘শিরোনামহীন’। আনুষ্ঠানিকভাবে তারা যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। আগামী ১৪ এপ্রিল হবে তাদের সিলভার জুবিলি। বিশেষ এই দিনটাকে বিশেষভাবে উদযাপনের উদ্যোগ নিয়েছেন তারা।

এদিন তারা প্রকাশ করবেন নিজেদের নতুন অ্যালবাম। যার শিরোনাম ‘পারফিউম’। এরইমধ্যে ৮ গানের এই অ্যালবামের ৭টি গান প্রকাশ করা হয়েছে।

‘পারফিউম’-এর ভিডিও নিয়ে শিরোনামহীনের দলনেতা জিয়াউর রহমান বলে, ‘বর্তমান সময়ের চাহিদা এমন, গানের সঙ্গে শ্রোতারা ভিডিও দেখতে চান। আমরা সেভাবেই এই গানটির ভিডিও নির্মাণ করছি। ভিডিওটি পরিচালনা করছি আমি নিজেই।

তিনি আর জানিয়েছেন, পৌরাণিক গল্প দিয়ে ভিডিওটি সাজানো হবে। সারা বছর তারা এর সরঞ্জাম তৈরি করেছেন। তার ভাষ্যমতে, এটি ব্যান্ড ইন্ডাস্ট্রির তো বটেই, সংগীতাঙ্গনের মধ্যেও অন্যতম খরুচে ভিডিও হতে যাচ্ছে। প্রায় ২০-২৫ লাখ অর্থ খরচ হচ্ছে ভিডিওটি নির্মাণ করতে। ভিডিও শেষে তিন মাস ধরে হবে এর ভিএফএক্সের কাজ।

এদিকে, ২৫ বছরপূর্তি উদযাপনে সম্প্রতি ব্র্যান্ডমিথ কমিউনিকেশন তাদের সঙ্গে যুক্ত হয়েছে শিরোনামহীন।

শিরোনামহীনের বর্তমান সদস্যরা হলেন-জিয়া রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) ও সাইমন চৌধুরী (কিবোর্ড)।

আরআইজে