প্রায় তিন দশক ধরে শোবিজে কাজ করছেন সোহেল আরমান। একাধারে তিনি একজন নাট্যকার, অভিনেতা, গীতিকার ও পরিচালক। বাকি কাজগুলো পর্দার পেছনের হলেও অভিনয়ে মাধ্যমে ক্যামেরার সামনে এসে বেশি পরিচিতি পেয়েছেন তিনি।

তবে গত দুই বছর ধরে নতুন কোনো নাটক-টেলিফিল্মে দেখা যায়নি বিখ্যাত চিত্রপরিচালক আমজাদ হোসেনেরে পুত্রকে। অবশেষে আবারও পর্দার সামনে ফিরলেন তিনি। সম্প্রতি সোহেল আরমান অভিনয় করেছেন মহিদুল মহিমের রচনা ও পরিচালনায় নাম ঠিক না হওয়া একটি নাটকে।

এরইমধ্যে চট্টগ্রাম এবং ঢাকায় নাটকটির দৃশ্যধারণের কাজ হয়েছে। এতে সোহেল আরমান ছাড়াও অভিনয় করেছেন ছোট পর্দার বড় তারকা জিয়াউল ফারুক অপূর্ব, শানারেই দেবী শানু ও সাবিলা নূর।

ঢাকা পোস্টকে সোহেল আরমান বলেন, “প্রায় দুই বছর পর অভিনয় করলাম। সর্বশেষ ‘আমার প্রাণের মানুষ আছে প্রাণে’ নাটকে অভিনয় করেছিলাম। এর কিছুদিন পরই করোনা মহামারি শুরু হলো। আমারও অন্য ব্যস্ততা ছিল। এই নাটকের গল্প, নির্মাতা, সহশিল্পী সবই ভালো লেগেছে। তাই কাজটি করা। দর্শকের ভালো লাগবে আশাকরি।”

উল্লেখ্য, অভিনয়ের পাশাপাশি বেশ কিছু নাটকও নির্মাণ করেছেন সোহেল আরমান। সিনেমাও বানিয়েছেন তিনি। শাকিব খান ও বিন্দুকে নিয়ে তার নির্মিত ‘এই তো প্রেম’ মুক্তি পায় ২০১৫ সালে।

এদিকে আগামী বছর মুক্তি পেতে পারে সোহেল আরমান পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘ভ্রমর’। সিনেমাটির নায়ক এবিএম সুমন। এতে আরও আছেন হাসান ইমাম, এটিএম শামসুজ্জামান, ইলোরা গওহর প্রমুখ।

আরআইজে