২০১৭ সালে ‘চ্যানেল আই : সেরাকন্ঠ’ প্রতিযোগিতায় শীর্ষ ছয়ে জায়গা করে নেওয়ার মাধ্যমে সংগীতাঙ্গনে পরিচিতি পান নারায়ণগঞ্জের মেয়ে কানিজ খাদিজা তিন্নি। এর দুই বছর পর ২০১৯ সালে প্রকাশ পায় তার প্রথম মৌলিক গান ‘শরৎ আমার স্নিগ্ধতা’। দেশাত্মবোধক এই গানটির জন্য নবাগত গায়িকা হিসেবে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডও পান তিনি।

এরপর প্রকাশ পায় তিন্নির গাওয়া ‘মেঘমালা’। যাতে তিনি দ্বৈত কণ্ঠ দেন দেন শাহরিয়াত রাফাতের সঙ্গে। মোহাম্মদ মিলনের সঙ্গে আসে তার গাওয়া ‘তোমাকে চাই’। একক কণ্ঠে গাওয়া ‘শত শত রাত’ গেয়েও শ্রোতার প্রশংসা কুড়ান তিন্নি।

বর্তমানে নতুন গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি স্টেজ শো নিয়েও ব্যস্ত সময় কাটাচ্ছেন এই গায়িকা। প্রকাশের অপেক্ষায় রয়েছে শেখ নজরুলের কথায় তার নতুন দুটি গান। এগুলোর সুর করেছেন ফিদেল নাঈম, সংগীতায়োজনে রেজওয়ান শেখ। জসিমউদদীনের লেখা, হোসেন ইমনের সুর, তন্ময় মাহবুবুলের সংগীতায়োজনে আরেকটি একক গানের ভয়েস সম্পন্ন করেছেন তিনি। ভিডিও শেষ হলেই এসএমভি চ্যানেল থেকে প্রকাশ পাবে গানটি। এছাড়া প্রকাশের অপেক্ষায় রয়েছে মেজবাহ বাপ্পীর সঙ্গে তার দ্বৈত গান ‘টিপটিপ বৃষ্টি’। এটির সুর ও সংগীতায়োজন করেছেন আশরাফ বাবু। নতুন বছরের শুরুতেই গানগুলো প্রকাশ হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন এই গায়িকা।

কানিজ খাদিজা তিন্নি বলেন, ‘মাত্র চার বছরের ক্যারিয়ার আমার। এই সমটাতে মানুষের যে ভালোবাসা পেয়েছি, যেরকম কাজ পাচ্ছি তাতে আমি সন্তুষ্ট। আশাকরি সময়ের সঙ্গে সঙ্গে আরও সামনে এগিয়ে যেতে পারব। আমি চাই এমন কিছু গান করে যেতে যেগুলো মানুষ চিরদিন  মনে রাখবে।’

তিন্নি আরও জানান, রুনা লায়লা, শাহনাজ রহমতুল্লাহ, মিতালি মুখার্জি প্রমুখের গানের ভক্ত তিনি। গানের পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ইংরেজিতে অনার্স পড়ছেন এই গায়িকা। সুরের খেয়ায় ভেসে অনেক দূর যাওয়ার স্বপ্ন তার।

আরআইজে