জনপ্রিয় হিপহপ শিল্পী ব্ল্যাক জ্যাং-এর নতুন বাংলা র‌্যাপ গান প্রকাশ করেছেন। যার শিরোনাম ‘বাংলা হাইপ’। গত শুক্রবার (৩ ডিসেম্বর) রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরের দ্য লিটল রোম ক্যাফেতে এক অনুষ্ঠানের মাধ্যমে গানটির ভিডিও শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়।

বাংলা হাইপ এন্টারটেইনমেন্টের সহযোগিতায় নিজস্ব প্রোডাকশনের মাধ্যমে গানটির ভিডিও নির্মাণ করেছেন নাসিমুল মুরসালিন স্বাক্ষর। সংগীত পরিচালনা করেছেন শাহান এ এইচ এম। ঢাকার ছয়টি লোকেশনে ভিডিওটির শুটিং করা হয়েছে।

এর আগে গ্লোবাল মিউজিক প্লাটফর্মে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে গানটির টিজার প্রকাশ করা হয়। তার এই গানটি করা হয়েছে 'জীবন একটা সিনেমার মতো' এই ধারণা থেকেই। এর মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে মিডিয়া কোয়েস্ট বাংলাদেশ।

ব্ল্যাক জ্যাংয়ের মূল নাম আসিফুল ইসলাম সোহান। নতুন গানটি নিয়ে তিনি বলেন, ‘এই গানের ভিডিও করতে গিয়ে নানা ধরনের চ্যালেঞ্জ-এর স্বীকার হতে হয়েছে। তারপরেও আমরা থেমে থাকিনি। আশা করি, ভবিষ্যতে আরও ভালো কিছু নিয়ে আসতে পারব।’

হিপহপ র‌্যাপ নিয়ে গত ১৩ বছর যাবত বাংলাদেশে কাজ করছেন আসিফুল ইসলাম সোহান। শুধু দেশেই নয়, বিদেশের মাটিতে দেশের হয়ে ‌র‌্যাপিং করেছেন তিনি। ২০০৯ সালে ‘আপ-টাউন লোকজ' নামের ব্র্যান্ড থেকে ডেডলাইন লেভেলের আন্ডারে তার প্রথম অ্যালবাম প্রকাশ পায়। সেই অ্যালবামের সুপারহিট গান ‘এই মামা এই’। এছাড়াও তার একক অনেক ভিডিও প্রকাশ হয়েছে ইউটিউবে।

বাংলাদেশের র‌্যাপ গান নিয়ে আন্তর্জাতিকভাবে নজর কাড়তে পেরেছেন তরুণ ব্ল্যাক জ্যাং। ক্রিস হেমসওয়ার্থ অভিনীত ব্ল্যাক জ্যাং-এর জনপ্রিয় গান ‘নো বাউন্ডারিস’, যেটা নেটফ্লিক্সে ‘এক্সট্র্যাকশন’-সিনেমায় ফিচার হয়েছে। দর্শকমহলে বেশ সাড়া পায় গানটি। ‘থ্রিলার’ নামে তার আরেক গানও বেশ সাড়া পান তিনি।

এমএইচএন/আরআইজে