ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় তারকা আল্লু অর্জুন। তার সিনেমা মানেই সুপার-ডুপার হিট। দর্শকদের মাতিয়ে বক্স অফিসে ঝড় তোলায় পটু তিনি। ‘স্টাইলিশ স্টার’ হিসেবে পরিচিত এই নায়কের নতুন সিনেমা মুক্তি পেয়েছে গত ১৭ ডিসেম্বর। এর নাম ‘পুষ্পা: দ্য রাইজ’।

মুক্তির পর ভারতজুড়ে ব্যাপক আলোড়ন তৈরি করেছে এই সিনেমা। মাত্র দুই দিনেই বিশ্বব্যাপী সিনেমাটির আয় ছাড়িয়ে গেছে ১০০ কোটি রুপি! খবরটি নিশ্চিত করেছেন ভারতীয় সিনেমা বিশ্লেষক রমেশ বালা।

আরও পড়ুন : প্রাক্তন স্ত্রীর বাড়িতে এখনো যাতায়াত করেন হৃতিক!

প্রথম দিন ভারতব্যাপী ‘পুষ্পা’র আয় হয়েছিল সাড়ে ৫২ কোটি রুপি। যা ২০২১ সালের সর্বোচ্চ ওপেনিং ডে কালেকশন। প্রথম দিনের আয়ে ব্লকবাস্টার হিট সিনেমা ‘কেজিএফ’কেও ছাড়িয়ে গেছে এটি। ওই সিনেমার ফার্স্ট ডে কালেকশন ছিল ২৫ কোটি রুপি।

এদিকে ভারতে বর্তমানে চুটিয়ে ব্যবসা করছে হলিউডের সিনেমা ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’। সেটার সঙ্গে পাল্লা দিয়ে বক্স অফিসে টিকে থাকা কঠিন বটে। কিন্তু আল্লু অর্জুনের সিনেমা যেন প্রত্যাশাকেও ছাড়িয়ে যাচ্ছে।

আরও পড়ুন : আল্লু অর্জুনের প্রেমে পড়েছেন রাশমিকা!

ভারতের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও দারুণ সাড়া পাচ্ছে ‘পুষ্পা’। আমেরিকা থেকে দুই দিনে ১৩ লাখ ডলার আয় করেছে। অস্ট্রেলিয়াতে আয় প্রায় ১ কোটি। ধারণা করা হচ্ছে, দিন দুয়েকের মধ্যে সিনেমাটি ২০০ কোটির ক্লাবে ঢুকে যাবে।

মূল্যবান লাল চন্দন কাঠের অবৈধ বাণিজ্যকে ঘিরে আবর্তিত হয়েছে ‘পুষ্পা’ সিনেমার গল্প। তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে এটি। এই সিনেমার জন্য আল্লু অর্জুন নিজেকে আগাগোড়া বদলেছেন। স্টাইলিশ রূপ ছেড়ে ধারণ করেছেন ভিন্ন অবয়ব। সিনেমাটিতে তার বিপরীতে আছেন রাশমিকা মান্দানা। এছাড়া জনপ্রিয় মালায়লাম অভিনেতা ফাহাদ ফাসিলও রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে।

কেআই/আরআইজে