প্রখ্যাত উপন্যাসিক সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস ‘মা বাবা ভাই বোন’ অবলম্বনে এনটিভিতে আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে দীর্ঘ ধারাবাহিক নাটক। প্রতি সপ্তাহের রবি, সোম ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে প্রচার হবে ‘মা বাবা ভাই বোন’ নামের নাটকটি।

এটির চিত্রনাট্য, রচনা ও পরিচালনা করেছেন হাসান রেজাউল। অভিনয় করেছেন-শহীদুজ্জামান সেলিম, সাবেরী আলম, তামিম মৃধা, শবনম ফারিয়া, আবু হুরায়রা তানভীর, নিশাত প্রিয়ম, তাসনুভা তিশা, শম্পা রেজা, শেলী আহসান, অবিদ রেহান, ফাতিমা আক্তার আদিবা, সাজু খাদেম, পঙ্কজ, এ কে আজাদ সেতু, জয়নাল জ্যাক প্রমুখ।

পুরান ঢাকার ভাড়া বাসাটা এই মাসের শেষেই ছেড়ে দিতে হবে মাসুম সাহেবদের। শামীম সাহেব একজন আদর্শ শিক্ষক। প্রাইভেট পড়ান না। অবসরের দোর গোড়ায় এসে দাঁড়িয়েছেন। এ সময় বাড়ি ছাড়াটা বিপদজনক। শামীম সাহেবের বাসায় আপতত তার স্ত্রী জাহানারা, ছোট মেয়ে শিউলি আর ছোট ছেলে রুমী। শিউলি ভার্সিটির শেষ বছরে আর রুমী সদ্য কলেজ পাস করেছে। বছর খানেক আগেও এই পরিবারে আরও তিনজন ছিলো। বড় ছেলে ইমতিয়াজ তার স্ত্রী বৃষ্টি ও ফুটফুটে মেয়ে আলিয়াকে নিয়ে আলাদা হয়ে গিয়েছিল ছোট্ট একটা ঝগড়ার কারণে। ঝগড়াটা আসলে একটা বাহানা। ধনী পরিবারের এক ছেলেকে বিয়ে করে বড় মেয়ে বকুল চলে গেছে কানাডা। নিয়ে গেছে বাবার পিএফ এর জমানো মোটা অঙ্কের টাকা। বড় দুই ছেলে-মেয়ে শামীম সাহেবকে শুধু আর্থিকভাবে বিপন্ন করেনি, মানসিকভাবেও ভেঙ্গে দিয়েছে। এভাবেই এগিয়েছে নাটকটির কাহিনি।

আরআইজে