বছরের শেষ দিন চমক দিয়ে আসছেন দেশের জনপ্রিয় গায়ক ও সংগীত পরিচালক হৃদয় খান। চলতি বছরের ৩১ ডিসেম্বর নিজের ইউটিউব চ্যানেলে তিনি প্রকাশ করবেন নতুন একটি গান। যার শিরোনাম ‘ভালোবাসা কী’। ঘটনাবহুল ২০২১ সালকে বিদায় আর ২০২২’কে স্বাগত জানিয়ে গানটি নিয়ে আসছেন হৃদয়।

গানটির কথা লিখেছেন অভিনেত্রী ও লেখক শানারেই দেবী শানু। গত ৫ নভেম্বর শানুর কথায় প্রথম গান ‘শূন্য হৃদয়’ প্রকাশ করেন হৃদয়। সেই গানটির জন্য ভালো সাড়াও পান। তারই ধারাবাহিকতায় আবারও দুজন এক হয়ে গানটি বাঁধলেন।  

রোববার (২৭ ডিসেম্বর) নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওবার্তায় নতুন গানের খবরটি জানান হৃদয়। ভিডিওতে গানটির গীতিকার শানুও হাজির হন।

গানটি নিয়ে হৃদয় খান বলেন, ‘এটা পুরোপুরি রোমান্টিক একটি গান। ভালোবাসা এবং ভালো অনুভূতির কথা ফুটে উঠেছে গানটিতে। ভালোবাসার কথা কল্পনা করেই আমি সুরটি করি। তারপর শানুকে ফোন করে জানাই। বলি, এবার থার্টিফাস্টে গানটি প্রকাশ করলে কেমন হয়? সে তখন দুই দিন ফ্রি ছিল। এ সময়টায় গানটি লিখে দেয়। আমি বলব দারুণ একটি গান হয়েছে। আশাকরি শ্রোতাদের ভালো লাগবে।’

অন্যদিকে শানু বলেন, “আমি খুবই সম্মানিত যে আবারও হৃদয় গানের জন্য গান লিখতে পেরেছি। এর আগে আমি তার জন্য ‘শূন্য হৃদয়’ গানটি লিখেছি। যা ছিল কবিতার মতো। তবে ‘ভালোবাসা কী’ খুব সহজ-সরল-সাবলীল ভাষায় করা হয়েছে। ভালোবাসার ইতিবাচক কথায় সাজানো হয়েছে গানটি। নতুন বছরে শ্রোতাদের জন্য এটা আমাদের বিশেষ উপহার।”

গানটি শোনার জন্য ভক্তদের আহ্বানও জানান এই দুই তারকা।

আরআইজে