১৯৯৩ সালের ২০ মার্চ যাত্রা শুরু করেছিল দেশের জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ক্রিপটিক ফেট। বর্তমানে ২৯ বছর পার করছে ব্যান্ডটি। এ বছরই ৩০ বছরে পা দেবে তারা। তার আগে নতুন বছরের প্রথম দিন ভক্ত-শুভাকাঙক্ষীদের ধন্যবাদ জানালো ব্যান্ডটি। নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে বিশেষ এই ধন্যবাদটি জানায় তারা।

সেই পোস্টে তারা লেখেন, “দেখতে দেখতে ব্যান্ডের ২৯ বছর হয়ে গেল। এর মাঝে কত কিছুই না বদলে গেল। ক্যাসেট থেকে সিডি, সিডি থেকে স্ট্রিমিং। শুধু বদলায়নি আপনাদের ভালোবাসা।

যারা আমাদের প্রথম অ্যালবাম ‘Ends Are Forever’ (১৯৯৫) শুনে ভেবেছিলেন, ‘এই ব্যান্ড তো পুরা পাগল! এদের উপর নজর রাখতে হবে’, তাদেরকে ধন্যবাদ।

যারা 'চলো বাংলাদেশ' (২০০১) শুনে ভেবেছিলেন, ‘ক্রিকেট নিয়ে আমার মধ্যে যেই উন্মাদনা, এই গান সেটারই বহিঃপ্রকাশ’, তাদেরকে ধন্যবাদ।

যারা 'শ্রেষ্ঠ' (২০০২) শুনে ভেবেছিলেন, ‘এই ব্যান্ডের মধ্যে একটা ভালো দেশপ্রেম ব্যাপার আছে’, তাদেরকে ধন্যবাদ।

যারা 'দানব' (২০০৬) শুনে ভেবেছিলেন, ‘এরকম তারছেড়া অ্যালবাম আমার জীবনে ভীষণ প্রয়োজন ছিল’, তাদেরকে ধন্যবাদ। 

যারা 'নয় মাস' (২০১৩) অ্যালবামের গান বিচ্ছিন্ন ভাবে শুনে ভেবেছিলেন, ‘মুক্তিযুদ্ধ নিয়ে কনসেপ্ট অ্যালবাম তো দারুণ আইডিয়া!’, তাদেরকে ধন্যবাদ। (খুব তাড়াতাড়ি আমরা অ্যালবামটা সম্পূর্ণরূপে আপনাদের সামনে হাজির করব)।”

বিশেষ এই পোস্টে ভক্তদের উদ্দেশ্যে ‘ক্রিপটিক ফেট’ আরও লেখে, ‘আমরা ছোটবেলায় কেউ বিদেশ গেলে বলতাম আমাদের জন্য আমাদের পছন্দের ব্যান্ডের টি-শার্ট এনে দিতে। সবার সামনে পছন্দের ব্যান্ডের টি-শার্ট পরে ঘুরে বেরানোর মধ্যে একটা ফিলিংস আছে। তাই আমরা আপনাদের বলছি, আপনার পছন্দের ব্যান্ডের টি-শার্ট কিনুন ও পরুন। Aurthohin, NEMESIS, Artcell, Owned, Mechanix, AvoidRafa, Chirkutt হচ্ছে কয়েকটা ব্যান্ড যাদের টি-শার্ট, হুডি, ব্যাগ ইত্যাদি কিনতে পাওয়া যায়। আরও অনেক ব্যান্ড আছে যাদের জিনিস কিনতে পাওয়া যায়। কিনে ফেলুন। নতুন বছরে এই নতুন আঙ্গিকে আপনার পছন্দের ব্যান্ডের প্রতি আপনার ভালবাসা দেখান। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।”

আরআইজে