‘হারিয়ে যাও গানের টানে’-এই প্রত্যয়কে সামনে রেখে আগামীকাল শুক্রবার (৭ জানুয়ারি) থেকে মাছরাঙা টেলিভিশনে প্রচার শুরু হচ্ছে গানের রিয়েলিটি শো ‘স্কয়ার সুরের সেরা’। প্রতি শুক্র ও শনিবার, রাত ৭টা ৩০টায় প্রচারিত হবে এই প্রতিযোগিতা।

স্কয়ার পরিবারের সদস্যদের নিয়ে আয়োজিত এই প্রতিযোগিতায় তাদের গ্রুপের কর্মীরা সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেন। গুণী সংগীত ব্যক্তিত্বদের সামনে নিজের প্রতিভা মেলে ধরা, প্রতিযোগিতাকালীন পুরো সময় সংগীত শিক্ষকদের তত্ত্বাবধানে গানের প্রশিক্ষণ, দেশব্যাপী পরিচিতি ও পরবর্তীতে বিনোদন জগতে নিয়মিত গান করার সুবর্ণ সুযোগ তো রয়েছেই, পাশাপাশি প্রতিযোগিতার সেরা বিজয়ী পাবেন নগদ ৫ লাখ টাকা। এছাড়া প্রথম রানার আপ ৩ লাখ, দ্বিতীয় রানার আপ ১ লাখ এবং চতুর্থ ও পঞ্চম যারা হবেন তারা প্রত্যেকে পাবেন ৫০ হাজার টাকা।

পাবনা, হবিগঞ্জ, কালিয়াকৈর, ভালুকা, চট্টগ্রাম ও ঢাকায় এর অডিশন রাউন্ড অনুষ্ঠিত হয়। অডিশন রাউন্ডের মূল বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন শিল্পী অনিমা মুক্তি গোমেজ, সুজন আরিফ ও পুলক অধিকারী। এছাড়াও অন্যান্য বিচারকের দায়িত্ব পালন করেন ফুলরেনু দাশ (পাবনা), তন্বী সাহা প্রকৃতি (ভালুকা), সুকণ্যা মজুমদার ঘোষ (ঢাকা ও চট্টগ্রাম)। অডিশন রাউন্ডের বিচারকেরা সারা বাংলাদেশের স্কয়ার পরিবারের সদস্যদের মধ্যে ৩০ জন’কে ঢাকায় ‘স্টুডিও রাউন্ড’-এ গান করার সুযোগ দেন।

সেখানে মূল প্রতিযোগিতায় বিচারক হিসেবে আছেন তিন দেশবরেণ্য সংগীতশিল্পী রুমানা ইসলাম, এস আই টুটুল ও পিন্টু ঘোষ। পুরো আয়োজনটি সঞ্চালনায় রয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় উপস্থাপিকা মৌসুমী মৌ। প্রযোজনায় অজয় পোদ্দার।  

আরআইজে