প্রথমবারের মতো ওয়েবসিরিজ নির্মিত হলো রাজশাহীতে। ওয়েবসিরিজ ‘শাটিকাপ’ আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মুক্তি পাচ্ছে ওটিটি প্লাটফর্ম চরকিতে। আট পর্বের এই নার্কো থ্রিলার ‘শাটিকাপ’ নির্মিত হয়েছে মাদক, সীমান্ত অপরাধসহ নানা ঘটনা নিয়ে।

এর কারিগর রাজশাহীর ছেলে মোহাম্মদ তাওকীর ইসলাম শাইক। নির্মাতা শাইক সিনেমা নিয়ে দিল্লীর এশিয়ান স্কুল অব মিডিয়া স্ট্যাডিজ থেকে পড়াশোনা করেছেন। নিজ শহরের বিভিন্ন লোকেশনে ওয়েবসিরিজটির চিত্রায়ণ করেছেন শাইক। অভিনেতারাও রাজশাহীর বাসিন্দা। এক কথায় ‘শাটিকাপ’ শতভাগ লোকাল সিরিজ।

তাই মুক্তির দিনই রাজশাহীতে এর প্রিমিয়ার হচ্ছে। ওইদিন বিকেল ৩টায় রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে হচ্ছে প্রিমিয়ার। মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় চরকির কমিউনিকেশন অফিসার তানজিনা রহমান তাসনিম এ তথ্য নিশ্চিত করেছেন।

চরকি সূত্রে জানা গেছে, গেল বছরের জুলাই মাস থেকে যাত্রা শুরু করে দেশীয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। দারুণ দারুণ সব কনটেন্ট দিয়ে দর্শক মাতিয়ে রেখেছে তারা। তরুণ নির্মাতাদেরকেও স্পট লাইটে আনার চেষ্টা করেছে টিম চরকি। এ বছরের শুরুতেই চরকি বেশ কিছু কনটেন্টের ঘোষণা দেয়। তার মধ্যে বছরের প্রথম সিরিজ ‘শাটিকাপ’ মুক্তি পাবে আগামী ১৩ জানুয়ারি।

রাজশাহীর এই তরুণদের উৎসাহ, সম্মান, অনুপ্রেরণা দেওয়ার জন্য চরকি এই প্রথমবারের মতো একটি প্রিমিয়ার অনুষ্ঠানের আয়োজন করেছে। রাজশাহীবাসীর জন্য এটিও আয়োজন করা হয়েছে রাজশাহীতেই। প্রিমিয়ার শোতে আট পর্বের মধ্যে দুই পর্ব দেখানো হবে।

এ ছাড়া এ আয়োজনে রাজশাহীবাসীর জন্য চরকি একটি কুইজেরও আয়োজন করেছে। দর্শক কুইজে অংশ নিয়ে সহজ কিছু প্রশ্নের উত্তর দিয়ে জিতে নিতে পারবেন প্রিমিয়ার শোয়ের স্পেশাল টিকেট।

১০০ জন ভাগ্যবান কুইজ বিজয়ীরা একজন বন্ধুসহ উপভোগ করতে পারবেন ‘জলের গান’-এর রাহুল আনন্দের গানসহ ‘শাটিকাপ’র নির্মাতা, কলাকুশলী ও চরকি টিমের সঙ্গে সাক্ষাৎ করার সুবর্ণ সুযোগ।

ফেরদৌস সিদ্দিকী/এমএএস