‘সংগীতশিল্পী শারমিনকে বাঁচাতে বাবার আকুতি’-শিরোনামে গত ২১ নভেম্বর ঢাকা পোস্টে একটি সংবাদ প্রকাশিত হয়। সেটি ছিল ফোক গানে বিস্ময় জাগানিয়া গায়িকা শারমিন আক্তারকে নিয়ে।

২০১৬ সালে চ্যানেল আইয়ের রিয়েলিটি শো ‘বাংলার গান’-এ চ্যাম্পিয়ন হয়ে নিজের প্রতিভার জানান দিয়েছিলেন তিনি। তার দরাজ গায়কীতে মুগ্ধ হয়েছিল প্রতিযোগিতার বিচারক ও দেশবাসী। কিন্তু সেই শারমিনের কণ্ঠ হঠাৎ মারাত্মক ব্যাধিকে থমকে যায়। নিস্তেজ হয়ে পড়ে থাকেন হাসপাতালের বিছানায়। প্রায় দুই মাস চিকিৎসার পর সুস্থ হয়ে সম্প্রতি বাসায় ফিরেছেন এই গায়িকা। শারমীন নিজেই জানিয়েছেন তার সুস্থ হয়ে বাসায় ফেরার কথা।

শারমীন বলেন, ‘যারা আমার অসুস্থতা নিয়ে চিন্তায় ছিলেন সকলকে কৃতজ্ঞতা জানাই। আমি এখন আল্লাহর রহমতে অনেকটাই সুস্থ আছি, আলহামদুলিল্লাহ। আপনারা অবগত আছেন আমি প্রায় দুই মাস গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি ছিলাম। মহান আল্লাহর রহমতে, আপনাদের সবার দোয়া ও ভালোবাসায় অনেকটা সুস্থ হয়ে বাসায় ফিরেছি। পুরোপুরি সুস্থ হতে আরও কিছুদিন সময় লাগবে। দোয়া করবেন আমার জন্য।’

অসুস্থতার সময় যারা পাশে ছিলেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন এই গায়িকা। বলেন, ‘আমার অসুস্থতাকালীন সময়ে যারা আমার পাশে ছিলেন এবং আমার জন্য দোয়া করেছেন সবার কাছে আমি সত্যিই চিরকৃতজ্ঞ। দোয়া করবেন যেন সুস্থ হয়ে বাংলা লোকগানকে বিশ্বদরবারে তুলে ধরতে পারি।’

শারমীনের অসুস্থতার সময় পাশে দাঁড়িয়েছিলেন সংগীতশিল্পীদের অনেকেই। এক পর্যায়ে তার  পুরো চিকিৎসার দায়িত্ব নেয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। এক ভিডিওতে তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন শারমিন।

উল্লেখ্য, থাইরয়েডের সমস্যা থেকে শারমিনের শরীরে বাসা বেঁধেছে নানা জটিলতা। ক্রমশ তার অবস্থা শঙ্কটাপন্ন হতে থাকে। এক সময় তার রক্ত সঞ্চালনেও জটিলতা দেখা দেয়।

গত ৬ নভেম্বর তাকে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে গত ১৪ নভেম্বর তাকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেলে। সেখানে প্রায় দেড় মাসের চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন তিনি।

আরআইজে