শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন আসর। করোনার কারণে গত দুই মৌসুম এই ঘরোয়া লিগ অনুষ্ঠিত হয়নি। অবশেষে শুক্রবার (২১ জানুয়ারি) থেকে শুরু হয়েছে এবারের আয়োজন।

বিপিএলে এবার অংশ নিচ্ছে সাতটি দল। এর মধ্যে অন্যতম ফেভারিট মিনিস্টার ঢাকা। এই দলের জন্যই থিম সং বানালেন সংগীতশিল্পী কিশোর দাস। নিজের সুর-সংগীতে গানটি গেয়েছেনও তিনি। লিখেছেন রবিউল ইসলাম জীবন। মিনিস্টার ঢাকা দলের খেলা চলাকালীন মাঠে এবং অন্তর্জালে শোনা যাবে এটি।

‘ক্যাপ্টেন কুল’ খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে থাকা ঢাকা দলের জন্য তৈরি হওয়া গানটির মূখ্য অংশ হলো- ‘জয়ের জন্য লড়বে এবার মিনিস্টার ঢাকা/ ছক্কা চারে বারেবার ঘুরবে রানের চাকা’।

গানটি নিয়ে কিশোর দাস বলেন, “মিনিস্টার ঢাকা’র থিম সংটি সুর, অ্যারেঞ্জমেন্ট ও গাইবার কাজটি শেষ করলাম। এর কথা লিখেছে বন্ধু রবিউল ইসলাম জীবন। দুই বছর আগে আমরা একসঙ্গে রাজশাহী দলের থিম সং করেছিলাম। সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে নতুন গানটি করেছি। আশা করছি এই গান খেলোয়াড়দের উজ্জীবিত করবে।’

অন্যদিকে গীতিকার জীবন বলেন, ‘ক্রিকেট আমার কাছে বিশেষ ভালোলাগা। এটা কম-বেশি সকলে জানেন। তাই ক্রিকেট নিয়ে লিখতে বরাবরই ভালো লাগে। খেলা নিয়ে আমার লেখা কয়েকটি গান শ্রোতারা পছন্দ করেছেন। আশা করছি এবারও সেই ধারা অব্যাহত থাকবে।’

কেআই