ভারতের খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জির সিনেমায় প্রথমবারের মতো কাজ করছেন বলিউডের হার্টথ্রব নায়িকা তাপসী পান্নু। ছবিতে ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের ভূমিকায় অভিনয় করছেন তাপসী পান্নু। বায়োপিকটির নাম ‘শাবাশ মিঠু’।

বুধবার (২৭ জানুয়ারি) ছবির পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হয়ে গেছে। ইনস্টাগ্রামে ডাবিংয়ের কথা জানিয়ে পোস্ট করেছেন সৃজিত। ক্যাপশনেও মজা করে লিখেছেন, ‘ডাব নে বানা দি জোড়ি’।

শাহরুখ খান ও আনুশকা শর্মার ছবি ‘রব নে বানাদি জোড়ি’র সঙ্গে মিল রেখেই ডাবিংয়ের কাজ শুরুর প্রসঙ্গটিকে এভাবে জানিয়েছেন পরিচালক। সৃজিতের ছবির কমেন্টে তাপসী লিখেছেন, ‘দারদি ডাব ডাব কারদি’। বিখ্যাত পাঞ্জাবী গান থেকে ক্যাপশন লেখেন তিনি। একই ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেন তাপসী। লেখেন, ‘মাঠের বাইরে বের করতে আসছি শীঘ্রই’।

এর আগে ৩ ডিসেম্বর মিতালি রাজের জন্মদিনে তার বায়োপিকের মুক্তির দিন জানিয়ে টুইট করেছিলেন পরিচালক। ছবিতে মিতালি রাজের ভূমিকায় অভিনয় করবেন তাপসী পান্নু। বায়োপিকের নাম শাবাশ মিঠু। ২০১৭ সালে মিতালির নেতৃত্বেই ভারতীয় নারী ক্রিকেট দল বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। আগামী ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি বড় পর্দায় মুক্তি পাবে এই ছবিটি।

পরিচালক রাহুল ঢোলাকিয়া বাদ পড়ার পর মিতালি রাজের বায়োপিক তৈরির দায়িত্ব পেয়েছেন সৃজিত মুখার্জি। ক্রিকেটে এক গুচ্ছ রেকর্ড গড়েছেন মিতালি। তিনি একমাত্র নারী ক্রিকেটার, যার একদিনের ক্রিকেটে ৬ হাজারের বেশি রান রয়েছে। একমাত্র নারী অধিনায়ক মিতালি, যিনি ২০০৫ ও ২০১৭ সালে ভারতকে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন। ২০ বছরের বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেটের সঙ্গে জড়িত তিনি।

এমএইচএস