রাফিয়াত রশিদ মিথিলাকে এখন কেবল বাংলাদেশী অভিনেত্রী বলা চলে না। কলকাতার ঘরণি হওয়ার পর তিনি সেখানকার শোবিজেও পায়ের ছাপ ফেলেছেন। এরইমধ্যে কয়েকটি সিনেমায় অভিনয় করা শেষ। সেগুলো রয়েছে মুক্তির অপেক্ষায়।

সিনেমায় দৌড়-ঝাঁপের ফাঁকে মিথিলা পা গলালেন ওয়েবের দুনিয়ায়। কলকাতার জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’-এর দ্বিতীয় সিজনে অভিনয় করছেন তিনি। বিপরীতে আছেন সৌরভ দাস। নির্মাণে দেবালয় ভট্টাচার্য।

গত ২৭ জানুয়ারি থেকে শুরু হয়েছে সিরিজটির শুটিং। কলকাতার কালীঘাট থেকে শুরু হয়েছে এই প্রজেক্টের যাত্রা। যদিও আরও আগে থেকেই চিত্রায়ন শুরুর পরিকল্পনা ছিল। কিন্তু মাঝে মিথিলা, তার স্বামী-নির্মাতা সৃজিত মুখার্জি ও মেয়ে আইরা করোনায় আক্রান্ত হয়েছিলেন। সে কারণে ঘরবন্দি থাকতে হয়েছে। করোনামুক্ত হয়ে বিলম্ব না করেই মিথিলা নেমে পড়লেন মন্টু পাইলট মিশনে।

‘মন্টু পাইলট’-এর প্রথম সিজনে সৌরভের বিপরীতে ছিলেন শোলাঙ্কি রায়। তার পরিবর্তে নতুন সিজনে যুক্ত হয়েছেন মিথিলা। তবে চরিত্রে থাকছে বিস্তর ফারাক। কলকাতা থেকে মিথিলা গণমাধ্যমকে বলেছেন, ‘শোলাঙ্কির জায়গায় মিথিলা- বিষয়টি মোটেই এরকম নয়। আমার জন্য সম্পূর্ণ নতুন চরিত্র তৈরি করেছেন দেবালয়। নতুন সিজনের গল্পও অন্যরকম। এসব আগাম বলে মজা নষ্ট করতে চাই না।’

জানা গেছে, এ মাসেই শেষ হয়ে যাবে সিরিজটির শুটিং। এরপর তিনি মেয়েকে নিয়ে ফিরে আসবেন দেশে।

উল্লেখ্য, এর আগে কলকাতায় ‘মায়া’, ‘আ রিভার ইন হ্যাভেন’, ‘আয় খুকু আয়’ ইত্যাদি সিনেমায় অভিনয় করেছেন মিথিলা। কোনো সিনেমাই এখনো মুক্তি পায়নি।

কেআই/আরআইজে