কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানের ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত নেই। ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে, এরপর ডিভোর্স। তারপর অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে বসবাস, সন্তান গ্রহণ; এমন নানা ইস্যুতে বরাবরই চর্চায় থাকেন অভিনেত্রী।

শোনা যায়, বিয়ে ছাড়াই সন্তানের বাবা-মা হয়েছেন যশ ও নুসরাত। এ নিয়ে তুমুল বিতর্কের মুখে পড়েছেন তারা। কিন্তু সেই বিতর্কের তোয়াক্কা না করে নিজেদের মতো সন্তানকে লালন করছেন তারকাদ্বয়।

এদিকে সন্তান হওয়ার পরও বারংবার বিয়ের প্রসঙ্গে প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে নুসরাতকে। অবশেষে জবা দিলেন অভিনেত্রী। সম্প্রতি এক সাংবাদিক তার কাছে জানতে চান, যশ ও তিনি কি বিয়ে করতে চলেছেন? উত্তরে নুসরাতের স্পষ্ট মন্তব্য, ‘আবার বিয়ে করার দরকার নেই’।

তবে কি যশ ও নুসরাত আগেই বিয়ে করে ফেলেছেন? এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে টালিগঞ্জে। তবে সাক্ষাৎকারে নুসরাত বলেন, ‘আমি জানি না, সবাই আমার বিয়ে নিয়ে এত চিন্তিত কেন? আমায় জিজ্ঞাসা করতেই থাকেন। তারা কী ভাবেন, আমি কী বলব? আমি কি সবাইকে ফোন করে বলব, শোনো, আমি বিয়ে করছি? যদি সবাই এটা ভাবেন, তাহলে ভুল ভাবেন।’

বিয়েটাকে কেবল দু’জনের ব্যক্তিগত বিষয় মনে করেন নুসরাত। তার ভাষ্য, ‘আমি যদি নিজের ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলতে না চাই, সেটি তো আমার ইচ্ছা। যদি দু’জনের বিয়ে হয়, তাহলে তাদের জানাটাই যথেষ্ট। যদি তারা ভালো থাকেন, তাহলে তো আর কিছু চাওয়ার থাকে না।’

প্রসঙ্গত, ২০১৯ সালে নিখিল জৈনকে বিয়ে করেন নুসরাত। তবে সেই বিয়ে কেবল ধর্মীয় রীতিতে হয়েছিল। ভারতীয় আইন অনুযায়ী রেজিস্ট্রেশন হয়নি। তাই সম্পর্কটিকে কেবল ‘সহবাস’ বলে দাবি করেছেন নুসরাত। নিখিলের কাছ থেকে চলে এসে যশের সঙ্গে বসবাস শুরু করেন অভিনেত্রী। গত বছরের আগস্টে একটি পুত্রসন্তানের মা হন নুসরাত।

কেআই