ছড়া-কবিতার পাশাপাশি বেশ কিছু গানের কথাও লিখেছেন মহসীন মেহেদী। তার লেখা আরজে রাজুর গাওয়া ‘ভালোবাসি তোমার ঐ রোদ্দুর হাসি’ পেয়েছিল বেশ জনপ্রিয়তা। হালে আরেক গানের মানুষ জনপ্রিয় সংগীতশিল্পী ন্যানসিকে বিয়ে করেন তিনি।

এবার মহসীন মেহেদীর কথায় গান করলেন দেশের জনপ্রিয় গায়ক হাবিব ওয়াহিদ। এর আগে ন্যানসি ও তার মেয়ে রোদেলার সঙ্গে কাজ করেছিলেন হাবিব। এবার ন্যানসির স্বামী মহসীন মেহেদীর সঙ্গে কাজ করে যেন ষোলকলা পূর্ণ করলেন। গানটির শিরোনাম ‘এই পথ চাওয়া’।

গানটি প্রসঙ্গে মহসীন মেহেদী বলেন, ‘হাবিব ওয়াহিদ এবং আমার স্ত্রীর অসংখ্য ভালোবাসার গান রয়েছে। বলা চলে তার সবকটিই জনপ্রিয়। অনেকের জন্য গান লেখা হলেও প্রচারবিমুখ বলেই হয়ত হাবিব ভাইয়ের সঙ্গে আমার কোনো গান নেই। এ গানটি আমি লিখেছিলাম দু বছর আগে এবং হাবিব ভাই গানের লাইন শুনে বেশ প্রশংসাও করেছিলেন! এতদিন পর ভালোবাসার আমেজকে কেন্দ্র করে আমার কথায় সুর-সংগীতায়োজন করে তিনি গাইলেন। এটা আমার জন্য দারুণ এক অনুভূতি। আশাকরি সবার ভালো লাগবে গানটি।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞানের পাঠ চুকিয়ে মহসীন মেহেদী প্রবেশ করেন সংগীত সংশ্লিষ্ট নানান প্রতিষ্ঠানে, পাশাপাশি গান লেখালেখি তার নিজস্ব এক ভালোলাগার জায়গা। সবশেষ তার কথায় বাপ্পা মজুমদারের গাওয়া ‘হে পাথর’ বেশ প্রশংসিত হয়।

আরআইজে