এবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মৃত দেখাচ্ছে আলোচিত-সমালোচিত যুবক আশরাফুল আলম ওরফে হিরো আলমকে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর থেকেই তার ফেসবুক পেজটিতে ‘রিমেম্বারিং’ ট্যাগ ঝুলছে।

সাধারণত যারা মারা যান, তাদের আইডি ও পেজে ফেসবুক কর্তৃপক্ষ ‘রিমেম্বারিং’ ট্যাগ জুড়ে দেয়। এর মাধ্যমে ওই ব্যক্তির প্রোফাইলে আসা অনুসারীরা মৃত্যুর খবরটি জানতে পারেন এবং তার জন্য প্রার্থনা করতে পারেন।

বৃহস্পতিবার চিত্রনায়ক জায়েদ খানের ফেসবুক অ্যাকাউন্টেও ‘রিমেম্বারিং’ ট্যাগ দেখা গেছে। এরপর হিরো আলমের পেজেও দেখা যায়। তবে আলম জানালেন, তিনি বেঁচে আছেন। তার কিছুই হয়নি।

নিজের ফেসবুক পেজে একটি ভিডিও বার্তা দিয়েছেন হিরো আলম। তিনি বলেন, ‘খুবই দুঃখের সংবাদ। আমি জানি না, কার কী ক্ষতি করেছি। মানুষ একের পর এক আমার পেছনে লেগেছে। আমি ফেসবুক আইডি, পেজ কিছুই টেকাতে পারছি না। আমার একের পর এক আইডি হ্যাক করতেছে, রিপোর্ট মেরে নষ্ট করতেছে। কয়েকদিন আগে আমার আইডিটা ফেসবুকে মৃত ঘোষণা করা হয়েছে, আবার আজকে আমার পেজটা মৃত ঘোষণা করিয়েছে। একের পর এক লোকজন আমার ক্ষতি করতেছে।’

তার নামে বিভিন্ন ভুয়া অ্যাকাউন্ট খুলে নারীদের অনৈতিক প্রস্তাব দেওয়া হচ্ছে বলেও জানতে পেরেছেন হিরো আলম। তাই সবাইকে সাবধান থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

কেআই