আবারও নতুন গান নিয়ে হাজির হয়েছেন নন্দিত গায়িকা ফাহমিদা নবী। ‘জানি তো সহজ নয়’ শিরোনামের গানটির কথা লিখেছেন জুলফিকার রাসেল। সুর করেছেন নচিকেতা এবং তাতে সংগীতায়োজন করেছেন পঞ্চম।

গানটির ভিডিওতে হাজির আছেন কণ্ঠশিল্পী নিজেই। ভালোবাসা দিবসকে ঘিরে বিশেষ গানচিত্রটি প্রকাশ করায় হয়েছে জুটি মিউজিকের ইউটিউব চ্যানেলে। ভিডিওটি নির্মিত হয়েছে স্যাডো মাল্টিমিডিয়ার ব্যানারে।

বর্তমানে লন্ডনে অবস্থান করছেন ফাহমিদা নবী। সেখান থেকেই গানটি নিয়ে তিনি বলেন, ‘বরাবরের মতো জুলফিকার রাসেলের দারুণ কথামালা। নচিকেতার সুন্দর সুর। সঙ্গে আমার ভাই পঞ্চমের অদ্ভুত সংগীতায়োজন। সব মিলিয়ে, এটা অসাধারণ একটা গান হয়েছে। চোখবুজে শুনলে যে কোনও শ্রোতা মুগ্ধ হবেন, কথা দিলাম।’

গীতিকবি জুলফিকার রাসেল বলেন, ‘‘শঙ্খ ঘোষের ‘সঙ্গিনী’ কবিতাটি আমাকে এতোটাই মুগ্ধ করেছে, সেখান থেকে অনুপ্রাণিত হয়ে কিছু লেখার চেষ্টা করলাম। এটুকুও বলে রাখি, কবিতাটি থেকে একটি লাইনও আমি ধার করিনি। জানি না কতোটা ভালো লিখতে পেরেছি। বিচারের ভার শ্রোতাদের হাতে তুলে দিলাম।’’

উল্লেখ্য, ফাহমিদা নবী-জুলফিকার রাসেল জুটির এর আগে উপহার দিয়েছেন ‘যায় কি ছেঁড়া’, ‘দুঃখ কি দেই খুব’, ‘ইচ্ছে হয়’, ‘বিশাল আকাশ হবো’, ‘ভালোবেসেই মরি’, ‘একটু যদি তাকাও তুমি’, ‘মন ভালো নেই বলে’, ‘তাও কেন দেখছো না’ প্রভৃতি জনপ্রিয় গান।

আরআইজে