বলিউড অভিনেত্রী আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমা নিয়ে বিতর্ক কম হয়নি। এর মধ্যেই দুর্দান্ত সূচনা করেছে  সঞ্জয়লীলা বানসালি পরিচালিত সিনেমাটি। নারীকেন্দ্রিক এ সিনেমা মুক্তির প্রথম দিনেই করেছে বাজিমাত। দর্শকরা গাঙ্গুরূপী আলিয়ার জয়গান গাইছেন চারদিকে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) মুক্তির প্রথম দিন সাড়ে ১০ কোটি রুপি আয় করে গাঙ্গুবাই। এরপর দ্বিতীয় দিনে আয় আরও বেড়ে গেছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সিনেমাটি আয় করেছে প্রায় ১৩ কোটি রুপি। ফলে দুই দিনেই এর আয় ছাড়িয়েছে ২৩ কোটি রুপি।

এই সিনেমার প্রচারে কোনো কমতি রাখেননি আলিয়া। পশ্চিমবঙ্গ, দিল্লি, মুম্বাইসহ নানা শহরে ঘুরে ঘুরে সিনেমা দেখার আবেদন করেছেন ভক্তদের। দেখে মুগ্ধতার রেশ কাটতে না কাটতেই চাক্ষুষ মহেশ-কন্যাকে দেখে উত্তেজনায় লাগাম টানতে পারেননি দর্শকেরা। তা স্পষ্ট সংবাদমাধ্যমের বিভিন্ন ছবি এবং ভিডিওতে।

কলকাতা সফরে জলভরা সন্দেশে মিষ্টি মুখ করেছিলেন আলিয়া। সিনেমা মুক্তির আগে সেই সফরে তার চেহারায় চিন্তার ছাপ ছিল। কারণ তিনি জানতেন, তার অভিনয় দক্ষতার ওপরই নির্ভর করছে সিনেমাটির বাণিজ্যিক লাভের অংক। 

তবে সেই চিন্তা এখন প্রবল সম্ভাবনায় রূপ নিয়েছে। বক্স অফিস বিশ্লেষকরা ধারণা করছেন, সপ্তাহ শেষে সিনেমাটি সহজেই ৪০ কোটির বেশি আয় করে ফেলবে। আর এই ধারা অব্যাহত থাকলে গাঙ্গুবাইয়ের সাফল্য সময়ের ব্যাপার মাত্র। 

এসএসএইচ