টেলিস্কোপে চোখ লাগিয়ে বসে থাকতেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। বিশ্বব্রহ্মাণ্ডের অজানা কাহিনী অন্বেষণে উদ্বেল হতো তার হৃদয়। আর তাই সুশান্তের আগামী জন্মদিন স্মরণীয় করে রাখতে বড় উদ্যোগ নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

জানুয়ারির ২১ তারিখ সুশান্তের জন্মদিন। আগামী বছর ওই দিনে মহাকাশ শুধু সুশান্তের। তারিখটিকে চিহ্নিত করা হয়েছে ‘সুশান্ত মুন’ হিসেবে।

প্রসঙ্গত, আগামী বছর ওই দিনই ঘটতে চলেছে এক মহাজাগতিক ঘটনা। লুনা সোসাইটির তরফে জানানো হয়েছে ওই দিনই লুনা অর্থাৎ চাঁদ নাকি পৃথিবীর সবচেয়ে কাছাকাছি থাকবে। নিছকই কাকতালীয়? তারাদের দেশে থেকেও পৃথিবীর খুব কাছে চলে আসবেন সুশান্ত। প্রিয় অভিনেতার স্মৃতিতে তাই আরও একবার উদ্বেলিত ভক্ত হৃদয়।

উল্লেখ্য, বলিউডে অল্প সময়েই সবার মন জয় করে নিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। উপহার দিয়েছিলেন ‘কাই পো চে’, ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘কেদারনাথ’, ‘ছিছোরে’র মতো সিনেমা।

২০২০ সালের ১৪ জুন আচমকা পৃথিবী ছেড়ে উড়াল দেন সুশান্ত। মুম্বাইয়ে তার আবাসন থেকে উদ্ধার করা হয় ঝুলন্ত মরদেহ। পুলিশ প্রাথমিক তদন্তে জানায়, সুশান্ত আত্মহত্যা করেছেন। তবে তার মৃত্যুর রহস্য এখনো উদঘাটন হয়নি। মামলার তদন্ত আজও চলমান রয়েছে।

এমএইচএস