চলতি বছরের জানুয়ারিতে মা হয়েছেন বলিউড ও হলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। তবে তিনি নিজে গর্ভধারণ করেননি। সারোগেসি পদ্ধতি তথা গর্ভ ভাড়া করে কন্যাসন্তানের মা হন অভিনেত্রী। কন্যার নাম রেখেছেন মালতি ম্যারি চোপড়া জোনাস।

চার মাস পর অবশেষে মেয়ের ছবি প্রকাশ করলেন প্রিয়াঙ্কা চোপড়া। মা দিবস উপলক্ষে নিজের ইনস্টাগ্রামে ছবিটি আপলোড করেছেন অভিনেত্রী। অবশ্য এই ছবিতেও মেয়ের মুখ দেখা যাচ্ছে না।

ছবিতে দেখা যায়, প্রিয়াঙ্কা পরম আদরে কোলে জড়িয়ে রেখেছেন মেয়ে মালতিকে। তার পাশে আছেন স্বামী নিক জোনাসও। ছবিটির ক্যাপশনে আবেগঘন কিছু কথা লিখেছেন প্রিয়াঙ্কা।

তিনি লিখেছেন, ‘এই কয়েকটা মাস যে কত চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে গেলাম, তার ইয়ত্তা নেই। ১০০ দিনের প্রতীক্ষার পর অবশেষে আমরা আমাদের ছোট্ট মেয়েকে হাসপাতাল থেকে বাড়িতে আনতে পেরেছি। যারা এই দীর্ঘ পথের প্রতিটি ধাপে নিঃস্বার্থভাবে ছিলেন, তাদের সকলকে এবং ক্যালিফোর্নিয়ার সমস্ত ডাক্তার এবং নার্সদের ধন্যবাদ জানাই।’

এই ফাঁকে জেনে রাখা প্রয়োজন, জানুয়ারিতে মালতির জন্ম হলেও এতদিন তাকে রাখা হয়েছিল নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে। সারোগেসির মাধ্যমে জন্ম হওয়ার কারণে ১০০ দিন তাকে হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখতে হয়েছিল। অবশেষে চিকিৎসকরা তাকে রিলিজ করে দিয়েছেন। তাই সন্তানকে কোলে নিয়ে ছবি দিতে দেরি করলেন না প্রিয়াঙ্কা।

ছবির সঙ্গে প্রিয়াঙ্কা আরও জানান, তাদের ছোট্ট মেয়ে খুব দুষ্টু। তাকে বড় করে তোলার মধ্যে দিয়ে জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করতে চলেছেন তিনি। সঙ্গে নিককে ভালবাসা জানিয়ে বলেন, ‘মাতৃত্বের স্বাদ তুমিই আমাকে দিলে, ধন্যবাদ নিক।’

ছবিটি আপলোডের পর মুহূর্তেই রিঅ্যাকশন আর মন্তব্যের ঝড় ওঠে। মাত্র ১১ ঘণ্টায় এতে ২২ লাখের বেশি রিঅ্যাকশন পড়েছে। সঙ্গে ভালোবাসাময় হাজারো মন্তব্য তো রয়েছেই।

কেআই