প্রায় প্রত্যেক তারকাকেই বলিউডে ক্যারিয়ার গড়ে তোলার জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়। বাদ যাননি ঐশ্বনিয়া রাই বচ্চনও। নেটমাধ্যমে উঠে এসেছে এই তারকা অভিনেত্রীর শুরুর দিনগুলোর এক মডেল-শুটের সম্মানীর অংক। সেই সময়কার এই নথি দেখে অবাক অভিনেত্রীর ভক্তরা।

১৯৯২ সালের কথা। ঐশ্বরিয়া তখন টিনসেলনগরীতে একেবারেই নতুন। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতারও তখন দুই বছর বাকি। বলিউড সিনেমা দুনিয়ায় পা রাখা তো দূরের কথা ঐশ্বরিয়া  তখন সবে টুকটাক মডেলিং করছেন। তেমনই এক সময়ে একটি পত্রিকার জন্য মডেলিং করেছিলেন তিনি।

নেটমাধ্যমে সদ্য প্রকাশ্যে এসেছে সেই মডেলিংয়ের সম্মানীর অংক। তাতে দেখা যাচ্ছে ওই কাজের জন্য ঐশ্বরিয়া পেয়েছিলেন মাত্র দেড় হাজার টাকা! জানা গেছে চুক্তির খুঁটিনাটিও। ‘রেডিট’ প্ল্যাটফর্মে ওই পোস্ট দেখে চোখ কপালে উঠেছে নায়িকার ভক্তদের।

ফাঁস হওয়া নথি থেকে জানা গিয়েছে, ঐশ্বরিয়া বয়স তখন ১৮ বছর। দেড় হাজার টাকার বিনিময়ে একটি পত্রিকার ক্যাটালক শুটের জন্য সম্মতি দিয়েছেন তিনি। নিচে সাক্ষরও রয়েছে অভিনেত্রীর।

পরে বিমল উপাধ্যায় নামে এক ব্যক্তি একাধিক টুইটে সেই টুইটের কিছু ছবি ভাগ করে নেন। যেখানে ঐশ্বর্যা, সোনালি বেন্দ্রে, নিকি অনেজা এবং তেজস্বিনী কোলহাপুরের ছবি রয়েছে। ওই ব্যক্তির দাবি, তিরিশ বছর আগে ওই শুটের আয়োজক ছিলেন তিনিই। ছবিগুলোতে নানা সাজে সদ্য তরুণী ঐশ্বর্যাকে দেখে আপ্লুত অনুরাগীরা। নেট মাধ্যমে বেশ সাড়া জাগিয়েছে বিষয়টি।

সূত্র : আনন্দবাজার