বিশ্ব বাবা দিবস আজ। প্রতি বছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্ববাসী এই দিবস পালন করে। বিশেষ দিনটিতে বাবাদের প্রতি সম্মান ও ভালোবাসা প্রদর্শনস্বরূপ সবাই সোশ্যাল মিডিয়ায় বাবার সঙ্গে জড়ানো স্মৃতিচারণ করেন। তারকারাও এই অকৃত্রিম আবেগের বাইরে নন।

বলিউডের অনেক তারকাই বাবা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। কেউ নিজের বাবার সঙ্গে ছবি শেয়ার করে, কেউ আবার সন্তানের সঙ্গে ছবি শেয়ার করে ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নিয়েছেন আনন্দ।

তরুণ অভিনেত্রী সারা আলী খানের বাবা সাইফ আলী খান। বাবা দিবস উপলক্ষে একটি বিশেষ ছবি শেয়ার করেছেন সারা। যেখানে দেখা যায়, বাবা সাইফের সঙ্গে একটি রেস্তোরাঁয় বসে আছেন তিনি। তাদের মাঝে রয়েছেন অভিনেত্রীর ভাই ইব্রাহীম আলী খান। ছবির ক্যাপশনে সারা লিখেছেন, ‘বাবা দিবসের শুভেচ্ছা আব্বাজান’।

অভিষেক বচ্চন ও অমিতাভ বচ্চন

বলিউডে বাবা-ছেলে প্রসঙ্গ উঠলেই চলে আসে অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চনের নাম। ফাদার্স ডে’তে জুনিয়র বচ্চন বাবার সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আসল মানুষ! বাবা দিবসের শুভেচ্ছা পা (বাবা)। ভালোবাসি তোমাকে।’

বাবা সুনীল দত্তের সঙ্গে সঞ্জয় দত্ত

সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্ত ছিলেন খ্যাতিমান পরিচালক। বাবার হাত ধরেই তিনি সিনেমায় আসেন। স্মৃতিচারণ করে এই অভিনেতা লিখেছেন, ‘ভালোবাসি তোমাকে বাবা। আমার এবং আমাদের জন্য যা করেছো, তার জন্য ধন্যবাদ তোমাকে। আমার শক্তি, গৌরব আর অনুপ্রেরণার সেরা উৎস তুমি। তোমার ছেলে হতে পেরে সতিই আমি ভাগ্যবান।’

দুই সন্তানের সঙ্গে করন জোহর

এছাড়া আনুশকা শর্মা, সুস্মিতা সেন, করন জোহর, মহেশ বাবু, দিয়া মির্জা, নীতু সিং-সহ আরও অনেক তারকা বাবা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

কেআই