রেখা

বলিউড অভিনেত্রী রেখার ভক্তের অভাব নেই। তেমনি তার দিকে অন্য চোখে তাকানোর মানুষও কম নয়। আর তাদের বেশিরভাগই বলিউডের। কারণ অভিনয় দিয়ে অভিনেত্রী সবার মন জয় করলেও ভেঙেছে অনেকের সংসার! 

এক সময় রেখাকে নিয়ে বলিউডে অনেক কথা রটেছে। ‘সংসার ভাঙানি’ বলা হতো তাকে। কারণ প্রায় সব সহঅভিনেতার সঙ্গেই তার প্রেমের গুঞ্জন রয়েছে। এরমধ্যে অমিতাভ বচ্চনের সঙ্গে সম্পর্কের বিষয়টি তো অনেকেরই জানা। 

সম্প্রতি ভারতীয় সাংবাদমাধ্যমে রেখার সঙ্গে আরও দুজনের সম্পর্কের খবর উঠে এসেছে। বহু আগে যা নিয়ে কথা বলেছিলেন সঞ্জয় দত্তের মা নার্গিস দত্ত। তিনিও এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী। 

রেখা

নার্গিস দত্তের প্রথম অভিযোগ ছিল, তার স্বামী সুনীল দত্তের সঙ্গে রেখার সম্পর্ক নিয়ে। তাদের দুজনকে একসঙ্গে ‘প্রাণ যায় পার বচন না যায়’ ও ‘নাগিন’সহ কয়েকটি সিনেমায় দেখা গেছে। তখন থেকেই সুনীল ও রেখার সম্পর্ক নিয়ে গুঞ্জন রটে। 

ওই ঘটনার সময় ২২ বছরের রেখাকে নিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলেছিলেন নার্গিস দত্ত। বলেছিলেন, ‘রেখার মতো মেয়েরা খুব সহজ সহজলভ্য। তার মানসিক চিকিৎসার প্রয়োজন’। এই মন্তব্যের পাশাপাশি রেখাকে ‘ডাইনি’ও বলে বসেন তিনি। 

দত্ত পরিবারে রেখাকে নিয়ে আলোচনা সেখানেই শেষ হওয়ার কথা ছিল। কারণ এরপর সুনীল ও রেখাকে নিয়ে কোনো বিতর্ক শোনা যায়নি। কিন্তু মাঝে অঘটন ঘটিয়েছিলেন সুনীল-নার্গিসের ছেলে বলিউড তারকা সঞ্জয় দত্ত। 

১৯৮৪ সালে ‘জমিন আসমান’ সিনেমায় জুটি বাঁধেন রেখা-সঞ্জয়। শুটিংয়ের সময় থেকেই দুজন ঘনিষ্ঠ হতে শুরু করেছিলেন। সেই থেকে প্রেমের গুঞ্জনও শুরু হয়। 

রেখার কাছ থেকে সঞ্জয়কে দূরে থাকতে বলেছিলেন তার বাবা-মা। কিন্তু তাদের কথায় পাত্তা দেননি সঞ্জয়। এমন অবস্থায় রেখাকে সতর্ক করতে তার বাড়িতে হাজির হয়েছিলেন সুনীল দত্ত। যদিও সঞ্জয় ও রেখা কেউ তাদের প্রেমের খবর সংবাদমাধ্যমে স্বীকার করেননি। 

এমআরএম/আরআইজে