এবার আইনি ঝামেলায় জড়ালেন চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক একতা কাপুর। ঘটনার সূত্রপাত একটি ওয়েব সিরিজকে ঘিরে। যেখানে একজন সেনাসদস্যর স্ত্রীর পরকীয়া দেখাতে গিয়ে ‘আপত্তিকর’ দৃশ্য দেখানো হয়। বিষয়টি প্রাক্তন সেনাসদস্য শম্ভু কুমারকে বেশ মর্মাহত করে। পরবর্তীতে আদালতের দ্বারস্থ হন তিনি।

এ অভিযোগের প্রেক্ষিতেই ওয়েব সিরিজ 'ট্রিপল এক্স' (সিজন ২) এর প্রযোজক একতা কাপুর ও তার মা শোভা কাপুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে বিহারের বেগুসরাইয়ের আদালত। মামলায় একতা ও তার মাকে অবিলম্বে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মূলত আপত্তির বিষয়বস্তু ওয়েব সিরিজের দ্বিতীয় সিজনের কিছু দৃশ্য। অভিযোগকারী মনে করেন, দৃশ্যগুলো সেনাসদস্যদের অপমান ও তাদের পরিবারের অনুভূতিতে আঘাত করেছে।

২০২০ সালে মুক্তি পায় একতা কাপুর প্রযোজিত 'ট্রিপল এক্স' সিজনের দ্বিতীয় কিস্তি। এটি প্রচারিত হওয়ার পরপরই চিত্রনাট্যের 
কিছু অংশ নিয়ে আপত্তি ওঠে। প্রাক্তন ওই সেনাসদস্য অভিযোগ করেন, ‘ট্রিপল এক্স’ নামে ওই ওয়েব সিরিজে এক সেনার স্ত্রীর সঙ্গে অন্য ব্যক্তির বিবাহবহির্ভূত সম্পর্কে একাধিকবার ‘আপত্তিকর’ দৃশ্য দেখানো হয়েছে।

যদিও পরবর্তীতে ওই দৃশ্য ওয়েব সিরিজ থেকে বাদ দেন একতা। এ নিয়ে ভিডিও বার্তায় ক্ষমাও চেয়েছিলেন তিনি। তারপরও কাজ হচ্ছে না।

এ প্রসঙ্গে শম্ভুর আইনজীবী ঋষিকেশ পাঠক জানান, ‘বিতর্কিত দৃশ্য বাদ দিলেও তিনি এই মামলায় আদালতে হাজিরা দেননি। তাই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।’

অল্টবালাজি ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল এই ওয়েব সিরিজটি। একতা কাপুরের মা শোভা কাপুরও এই ওয়েব প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত রয়েছেন। তাই মা ও মেয়ে দুই জনের বিরুদ্ধেই গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।