ভারতীয় স্বঘোষিত চলচ্চিত্র সমালোচক কামাল রশিদ খান। যিনি কেআরকে নামেই সমধিক পরিচিত। বলিউড তারকাদের নিয়ে উল্টাপাল্টা কথা বলে থাকেন সংবাদের শিরোনামে। মাস দুয়েক আগে দুবাই থেকে দেশে ফিরে মুম্বাই বিমানবন্দরে পুলিশের হাতে আটক হন। এর পেছনে অন্য অনেকের মতো সালমানেরও নাকি হাত ছিল— তখন এমনটাই মন্তব্য করেন তিনি।

এর আগে সালমানের সিনেমা ও তার দাতব্য সংস্থা ‘বিং হিউম্যান’ নিয়ে বিতর্কিত মন্তব্য করে মামলায় জড়ান কেআরকে। সে ভাবনা থেকেই তার ধারণা ছিল, গ্রেপ্তার কাণ্ডে পেছন থেকে কলকাঠি নেড়েছেন ভাইজান। তবে এবার হয়তো ভুল ভেঙেছে ‘দেশদ্রোহী’ অভিনেতার। তার গ্রেপ্তারের পেছনে সালমানের কোনো হাত ছিল না বলে জানালেন নিজেই।

রোববার (৩০ অক্টোবর) টুইটারে সুর পাল্টেছেন এই বিতর্কিত চলচ্চিত্র সমালোচক। নতুন টুইট বার্তায় কেআরকে লিখেছেন, ‘আমি সমস্ত মিডিয়াকে জানাতে চাই যে সালমান খান আমার গ্রেপ্তারের পেছনে ছিলেন না। যেমনটা আমি ভেবেছিলাম, ভুল ছিলাম। পেছন থেকে অন্য কেউ কলকাঠি নেড়েছে।’ এরপর তিনি সালমানকে মেনশন করে লেখেন, ‘ভাইজান আপনাকে ভুল বোঝার জন্য আমি সত্যিই দুঃখিত। আমি যদি কোনোভাবে আপনাকে আঘাত করে থাকি তবে আমি ক্ষমাপ্রার্থী। আমি স্বেচ্ছায় সিদ্ধান্ত নিচ্ছি যে আপনার সিনেমাগুলো আমি আর পর্যালোচনা করব না।’

নিচের টুইটটি দেখুন:

সালমানের সঙ্গে করণ জোহরকেও নির্দোষ দাবি করেন কেআরকে। তিনি বলেন, ‘অনেকে এখনও মনে করেন আমার গ্রেপ্তারের পেছনে করণ জোহরের হাত ছিল। তবে আমি আবারও বলছি যে আমার গ্রেপ্তারের সঙ্গে করণ জোহরের কোনো সম্পর্ক নেই।’

প্রসঙ্গত, ২০২০ সালের ৩০ এপ্রিল যুব সেনা নেতা রাহুল কানাল অভিযোগ করেন, কেআরকে তার টুইটে প্রয়াত ইরফান খান এবং ঋষি কাপুরের বিরুদ্ধে ‘বিদ্বেষ’ ছড়িয়েছেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই গ্রেপ্তার হন তিনি। এরপর গত ৩০ আগস্ট আদালত তাকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে প্রেরণ করেন।

সূত্র : কইমই ডট কম

কেএইচটি