চলতি বছর বলিউড বক্স অফিসে বড়সড় সফলতা পেয়েছে রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি। প্রথম ভাগের গল্প এগিয়েছিল ‘শিব’ অর্থাৎ রণবীরকে কেন্দ্র করে। দ্বিতীয় ভাগের কেন্দ্র থাকবে খল চরিত্র ‘দেব’। বলিউডে জোর গুঞ্জন, চরিত্রটির জন্য নির্মাতাদের তরফে প্রস্তাব গিয়েছে তেলেগু অভিনেতা বিজয় দেবারাকোন্ডার কাছে।

এর আগে শোনা গিয়েছিল, চরিত্রটির জন্য প্রথমে হৃতিক রোশনের কাছে প্রস্তাব গিয়েছিল। হৃতিক রাজি না হওয়ায় নির্মাতারা রণবীর সিংকে নিয়ে এগোতে চাইছিলেন। এমনকি, প্রস্তাব গিয়েছিল ‘কেজিএফ’-খ্যাত যশের কাছেও। কিন্তু সূত্রের দাবি, রণবীর ও যশ এই ছবি থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে এখন নাকি দক্ষিণী সুপারস্টার বিজয় দেবেরাকোন্ডার কাছে প্রস্তাব গিয়েছে।

মাস কয়েক আগে মু্ক্তি পেয়েছিল ‘লাইগার’। বলিউডে এটাই ছিল বিজয়ের প্রথম কাজ। কিন্তু ছবিটি বক্স অফিসে সফল হয়নি। ‘ব্রহ্মাস্ত্র’ ও ‘লাইগার’-এর প্রযোজক করণ জোহর। সূত্রের দাবি, ‘লাইগার’-এর ব্যর্থতার পর করণ নাকি এমন একটা ছবি চাইছেন, যেটা হিন্দি ছবির জগতে বিজয়কে প্রতিষ্ঠা করতে পারে। তাই স্বাভাবিকভাবেই তিনি ‘দেব’ চরিত্রটার জন্য বিজয়কে ভাবছেন।

আরও একটি কারণ সামনে আসছে। মূল ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন দক্ষিণী অভিনেতা নাগার্জুন। এই ধরনের কাস্টিং সব সময়েই দক্ষিণী দর্শকের ছবি ঘিরে বাড়তি আকর্ষণ তৈরি করে। তাই এবারেও বিজয়কে নিয়ে একই উদ্দেশ্য পূরণ করতে চাইছেন করণ।

সূত্র : আনন্দবাজার

কেএইচটি