বলিউডের জনপ্রিয় তারকা অভিষেক বচ্চন ও কারিশমা কাপুরের সম্পর্কের বিচ্ছেদ হয়েছে প্রায় ২০ বছর আগে। এত বছর পর এবার তাদের সম্পর্ক ভাঙার আসল কারণ জানালেন দুই তারকার একমাত্র সিনেমা ‘হাঁ ম্যায়নে ভি প্যায়ার কিয়া হ্যায়’ পরিচালক সুনীল দর্শন।

অভিষেক বচ্চন ও কারিশমা কাপুরের মধ্যে তখন গভীর প্রেম। দুই পরিবারের মধ্যেও কথাবার্তা পাকা। বাগদানও হয়ে গিয়েছিল। কিন্তু ছাদনাতলা পর্যন্ত যাওয়ার আগেই অভিষেকের সঙ্গে সম্পর্কে ভাঙেন কারিশমা। সেই ঘটনার দু’দশক পেরিয়ে গিয়েছে। কিন্তু কী কারণে ভেঙে গেল এই সম্পর্ক তা এখনও পরিষ্কার নয়। প্রায় বিশ বছর পর হঠাৎ জানা গেল সেই কারণ।

পরিচালক সুনীল দর্শন জানান, “শুটিং সেটে সারাক্ষণ ‘ঝগড়া’ হতো তাদের। তাদের দেখে তখন সবার মনেই প্রশ্ন ছিল, ‘এরা কী করে একে-অপরের জন্য পারফেক্ট হতে পারে!”

বলিউড হাঙ্গামাকে দেওয়া সাক্ষাৎকারে সুনীল বলেন, “অভিষেক-কারিশমার প্রেম ছিল, বিয়ে করারও কথা ছিল। আমরা এনগেজমেন্টেও গিয়েছিলাম। তবে তারা ‘মেড ফর ইচ আদার’ ছিলেন না। সারাক্ষণ ঝগড়া করতেন। অভিষেক খুব ভালো একটা মানুষ। কারিশমাও অসাধারণ মানুষ। কিছু জিনিস ভাগ্যে থাকে না।”

উল্লেখ্য, সালটা ২০০০ সালে মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক-কারিশমার প্রেমের খবর ছড়ায়। এই সম্পর্কের শুরুটা হয় সিনেমার সেটে। অভিষেক-কারিশমা কাজ করেছিলেন একটি মাত্র সিনেমায়। সেই ‘হাঁ ম্যায়নে ভি প্যায়ার কিয়া হ্যায়’ সিনেমার সেটে শুরু এই দুই তারকার প্রেমকাহিনি। যা মুক্তি পায় ২০০২ সালে। সিনেমাটি মুক্তির কিছুদিনের মধ্যেই বিচ্ছেদ হয়ে যায় অভিষেক-কারিশমার।