বলিউডে অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পেয়েছেন জাহ্নবী কাপুর। শ্রীদেবীর মেয়ের পরিচয়ই তিনি দ্রুত পরিচিতি পেয়েছেন। মেয়ে জাহ্নবী কাপুর সম্প্রতি মিলি ছবির প্রচারে তার মায়ের কথা মনে করিয়ে দিতে চেয়েছেন শ্রীদেবীর মতোই শাড়ি পরে।

তবে শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরকে আসলেই তার মায়ের মতো দেখা যায় কিনা তা নিয়ে ভক্তদের মধ্যে রয়েছে নানা মন্তব্য। দর্শকদের প্রশ্ন আসলে শ্রীদেবী কন্যা দেখতে তাহলে কার মতো?

ভক্তরা তার সঙ্গে সাদৃশ্যতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মন্তব্য করেন। এই অভিনেত্রীর সঙ্গে যার চেহারার মিল পেয়েছে সে তেমনি তুলে ধরেছেন।

সামাজিক মাধ্যমে বলা হয়েছে, জাহ্নবীকে নাকি প্রেমা নারায়ণের মতো দেখতে। তাদের মুখের গড়ন থেকে এক্সপ্রেশন সবই নাকি এক।আরেকজন ভক্ত প্রেমা নারায়ণের একটি ছবি পোস্ট করে লেখেন, ‘আমি ছাড়া আর কারও কি মনে হয় যে জাহ্নবীকে প্রেমা নারায়ণের মতো দেখতে?’ তিনি যে ছবিটা পোস্ট করেছিলেন সেখানে প্রেমাকে একটি কালো রঙের পোশাকে দেখা গেছে। তবে জাহ্নবীর তুলনায় প্রেমার চুল একটু বেশি কোঁকড়ানো।

প্রেমা নারায়ণ হলেন একজন বর্ষীয়ান অভিনেত্রী, তথা মডেল এবং ড্যান্সার। ১৯৭১ সালে তিনি ফেমিনা মিস ইন্ডিয়া ওয়ার্ল্ড খেতাব জয় করেছিলেন। এরপর তিনি বিশ্ব সুন্দরী প্রতিযোগিতাতেও অংশ নিয়েছিলেন। এছাড়া তাকে বেশকিছু হিন্দি এবং বাংলা ছবিতে দেখা গেছে।

ওই পোস্টে একজন কমেন্টে লিখেন, ‘আমি জানি জাহ্নবীর মা শ্রীদেবী। কিন্তু যিনি জানেন না তাকে যদি জাহ্নবীর ছবি দেখিয়ে ওর মাকে সেই প্রশ্ন করে শ্রীদেবী এবং প্রেমার ছবি দেখানো হয়, তাহলে তিনি প্রেমার ছবিটাই বেছে নেবেন।’

আরেকজন লিখেন, ‘একদমই তাই। এই ছবিতে তাকে কিছুটা প্রেমা নারায়ণ, কিছুটা আদাহ শর্মার মতো লাগছে।’ 

উল্লেখ্য, শ্রীদেবী এবং বনি কাপুরের বড় সন্তান হলেন জাহ্নবী কাপুর। জাহ্নবীর প্রথম সিনেমা ছিল ধড়ক। তার সঙ্গে এই ছবিতে ঈশান খট্টরকে দেখা গিয়েছিল। তিনি এখন বাওয়াল এবং মিস্টার অ্যান্ড মিসেস মাহি সিনেমায় কাজ করছেন।

এমএ