‘আরআরআর’ নিয়ে সাফল্যের জোয়ারে ভাসছেন রাজামৌলি। দেশ ও দেশের বাইরে থেকে জুটছে প্রশংসা ও পুরস্কার। এবার বিখ্যাত ‘ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ড ২০২৩’-এর পাঁচটি বিভাগের জন্য নমিনেশন পেল ছবিটি। অস্কার পাওয়ার রাস্তা হলো আরও প্রশস্থ।

বিশ্বমঞ্চে ফের একবার সমাদৃত এসএস রাজামৌলি-র ‘আরআরআর’। ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ড ২০২৩-এর পাঁচটি বিভাগের জন্য নমিনেশন পেয়েছে এই সিনেমা। সেরা ছবি, সেরা পরিচালক (রাজামৌলি), সেরা বিদেশি ভাষার ছবি, সেরা ভিজ্যুয়াল ইফেক্টস, সেরা গান (নাটু নাটু)।

এবারের ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডে নমিনেশন পাওয়ার ক্ষেত্রে এগিয়ে রয়েছে ‘এভরিথিং এভরিভয়্যার অল অ্যাট ওয়ানস’, যা পেয়েছে ১৪টি বিভাগে নমিনেশন। এরপরে আছে ‘দ্য ফ্যাবেলম্যানস’ যেটি ১১টি নমিনেশন পেয়েছে ও ‘ব্যাবিলন’ পেয়েছে ১০টি।

২০২৩ সালের ১৫ জানুয়ারি লস অ্যাঞ্জেলেসে এবারের ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডসটি অনুষ্ঠানিত হতে। সাধারণত এটিকেই সম্মানজনক আমেরিকান পুরস্কারের মৌসুমের শুরু হিসেবে ধরা হয়, যা শেষ হয় মার্চে একাডেমি পুরস্কারের হাত ধরে।

প্রসঙ্গত, ‘আরআরআর’-এর বিজয়রথ থামার নামই নিচ্ছে না। দিনকয়েক আগেই এটি মনোনীত হয় গোল্ডেন গ্লোবস ২০২৩ এর জন্য। সেখানে সেরা ছবি এবং সেরা গানের বিভাগে মনোনীত হয়েছে এটি। সম্প্রতি এই ছবি নিউ ইয়র্ক ক্রিটিক্স সার্কেল অ্যাওয়ার্ডসে সেরা পরিচালকের পুরস্কারও জিতে নিয়েছে। ২০২২ আটলান্টা ফিল্ম ক্রিটিক্স সার্কেল অ্যাওয়ার্ডস-এর পক্ষ থেকে সেরা আন্তর্জাতিক ছবির সম্মানও পেয়েছে।

চলতি বছর বলিউডের সবচেয়ে সফল সিনেমা ‘আরআরআর’। সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে এক হাজার কোটি রুপির বেশি আয় করেছে। দুই স্বাধীনতা সংগ্রামী বন্ধুর গল্পে নির্মিত এই সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রামচরণ এবং জুনিয়র এনটিআর। রাম চরণ এবং এনটিআর ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন শ্রেয়া শরণ, আলিয়া ভাট এবং অজয়​ দেবগন।

সূত্র : হিন্দুস্তান টাইমস