ভারতের রাজনীতিতে অটল বিহারী বাজপেয়ীর কোনো তুলনা নেই। শুধু নামে নয়, তিনি নিজের সিদ্ধান্ত থেকে রাজনীতির ময়দানেও অটল। এই ভারত সন্তানকে পর্দায় ফুটিয়ে তোলার গুরুদায়িত্ব এখন যার কাঁধে তিনি পঙ্কজ ত্রিপাঠি। প্রকাশ্যে ‘ম্যায় অটল হু’-এর ফার্স্ট লুক।

সাদা ধুতি পাঞ্জাবি, জহর কোট, সঙ্গে চশমা – মানুষের মনে যেন এভাবেই চিত্রিত হয়ে আছেন বাজপেয়ী। এক্ষেত্রে পঙ্কজ ত্রিপাঠির লুক নিয়ে কোনো প্রশ্ন নেই। কাঁচা পাকা চুল, খাদির পোশাক সবকিছুই রয়েছে ঠিক ঠিক জায়গায়।

ফার্স্ট লুক শেয়ার করে পঙ্কজ লিখলেন, ‘অটলজির ব্যক্তিত্বকে পর্দায় তুলে ধরতে গেলে আমায় নিজের ব্যক্তিত্বের সঙ্গেও অনেক কাজ করতে হবে। এ একেবারেই সহজ কাজ নয়। কিন্তু মনোবল এবং ইচ্ছার ওপর ভর করে আশা করছি এই নতুন চরিত্রের সঙ্গে ন্যায় করতে পারব। এই অটল বিশ্বাস আমার রয়েছে।’

অটল সাহেব শুধু একজন রাজনীতিবিদ নন, বরং একজন কবি, একজন ভারতের নাগরিক তার সঙ্গে একজন দক্ষ মানুষও বটে। তাকে পর্দায় তুলে ধরার দুঃসাহস দেখিয়েছেন পঙ্কজ। ছবির পরিচালনার রবি যাদব। মিউজিকের দায়িত্বে সেলিম-সুলেমান। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানালেন অনেকেই। বেশিরভাগের বক্তব্য, আপনি ছাড়া এই চরিত্র আর কেউ ফুটিয়ে তুলতেই পারে না।

পঙ্কজ ত্রিপাঠির জীবনে অন্যতম এক চরিত্র। একদিকে যেমন ভয়, তেমনই এক চাপা উত্তেজনা। ভারতের অন্যতম শ্রেষ্ঠ প্রধানমন্ত্রীর জীবনগাঁথা পর্দায় ফুটিয়ে তোলার গুরুদায়িত্ব। ২০২৩ সালের ২৫ ডিসেম্বর অটল বিহারী বাজপেয়ীর ৯৯তম জন্মবার্ষিকীতে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস