৩৭ বছরে পা রাখলেন দীপিকা পাড়ুকোন। বলিউডে এখন তার অনেক খ্যাতি। তবে শুনলে অবাক হবেন বলিউডে পা রাখার আগে থেকেই খ্যাতি পেয়েছিলেন সুন্দরী। বর্তমানে বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া নায়িকা তিনি।

জন্মদিনের ছুটি কাটাতে ইতোমধ্যেই বরের হাত ধরে ঘুরতে চলে গিয়েছেন দীপিকা পাড়ুকোন। যদিও এখন সর্বত্রই তাকে নিয়ে আলোচনা। পাঠান সিনেমায় তার পরা বিকিনি নিয়ে, তার হট ড্যান্স নিয়ে।

৩৭ বছরের এই নায়িকা ২০০৭ সালে বলিউডে ডেবিউ করেন শাহরুখ খানের সঙ্গেই ওম শান্তি ওম দিয়ে। এর আগে হিমেশ রেশমিয়ার সঙ্গে ‘নাম হ্যায় তেরা’ নামের একটি মিউজিক ভিডিওতে তাকে প্রথম দেখা যায়। এই ভিডিওতেই ফারহা খান প্রথম দেখেন দীপিকাকে। 

ভারতীয় ব্যাডমিন্টন কিংবদন্তি প্রকাশ পাড়ুকোনের বড় মেয়ে দীপিকা কিন্তু জাতীয় স্তরে ব্যাডমিন্টন খেলেছেন। কয়েক বছর মডেলিং করার পর দীপিকা শুরু করেন সিনেমার কাজ। তারপর সবটাই যেন স্বপ্নের মতো। বছরকয়েকের মাধ্যমে একের পর এক হিট দিয়ে দর্শকমনে জায়গা করতে শুরু করে দেন।

তিনি বলিউডের একাধিক এ-লিস্টার পরিচালকদের সাথে কাজ করেছেন। তালিকায় আছেন, সঞ্জয় লীলা বনসালি (গোলিয়ন কি রাসলীলা রাম-লীলা, বাজিরাও মাস্তানি, পদ্মাবত) থেকে সুজিত সরকার (পিকু) পর্যন্ত। দীপিকাকে শেষ দেখা গিয়েছিল গেহরাইয়ান (২০২২), যাতে অনন্যা পান্ডে ও সিদ্ধান্ত চতুর্বেদীও ছিলেন। ছবিটি পরিচালনা করেছিলেন শাকুন বাত্রা এবং প্রযোজকের ভূমিকায় করণ জোহর। সেই ছবি মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল দর্শক ও সমালোচকদের থেকে।

এবার তিনি আসছেন শাহরুখ খানের সঙ্গে পাঠান নিয়ে। ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই সিনেমা। হাতে হৃতিক রোশনের সঙ্গে ফাইটারও রয়েছে।

বড় পর্দায় তিনি ক্যারিয়ার শুরু করে কন্নড় ছবি ‘ঐশ্বর্য’ দিয়ে। ‘সাওরিয়া’ ছবির জন্য সঞ্জয় লীলা বানশালির প্রথম পছন্দ ছিলেন দীপিকা। কিন্তু পরে তার জায়গাতে আসেন সোনম কাপুর।

ওএফ