যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়ার দীর্ঘদিনের পরিকল্পনায় ছিল ভারতীয় সিনেমায় একটি ‘গুপ্তচর মহাবিশ্ব’ তৈরি করা। ২০১২ সালে যেটার পথচলা শুরু হয় সালমান খানের হাত ধরে। এরপর হৃতিক রোশনের হাত ধরে এগিয়ে গেলেও অফিসিয়াল ঘোষণা আসে শাহরুখ খানের ‘পাঠান’ দিয়ে। এবার উন্মোচিত হলো যশরাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’ লোগো।

ভারতীয় সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, আগামী ১০ জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় উন্মোচিত হতে চলেছে বহুল প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমার ট্রেলার। লোগোটি ট্রেলারের সঙ্গে সংযুক্ত করে দেওয়া হবে। শুধু ‘পাঠান’ নয় আগামীতে ‘টাইগার-৩’ এবং ‘ওয়ার’ সিনেমা সিরিজগুলোতে এ লোগো জুড়ে দেওয়া হবে।

সূত্র মতে, “আদিত্য চোপড়া বেশ কয়েক বছর ধরে যশরাজের ‘স্পাই ইউনিভার্স’কে ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজিতে পরিণত করার জন্য কাজ করছেন। স্পাই ইউনিভার্সে এখন পর্যন্ত ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় এবং সেরা অভিনেতাদের দেখানো হয়েছে। যার মধ্যে শাহরুখ খান, সালমান খান, হৃতিক রোশন, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, টাইগার শ্রফ, বাণী কাপুরের নাম রয়েছে। ‘পাঠান’, ‘টাইগার’ এবং ‘ওয়ার’ ফ্র্যাঞ্চাইজির প্রতিটি নতুন চলচ্চিত্রের সঙ্গে ফ্র্যাঞ্চাইজিটি আরও বড় এবং আরও ভালো হবে।”

শাহরুখ, সালমান, হৃতিক

সূত্রটি আরও জানিয়েছে, আদিত্য চোপড়া তার এই নতুন লোগোটিকে একটি ব্র্যান্ড আকারে সামনে নিয়ে আসতে চাচ্ছেন। যেমনিভাবে হলিউডের সিনেমাগুলো তাদের ব্র্যান্ড তৈরি করে। প্রযোজকের পরিকল্পনায় ফ্র্যাঞ্চাইজিটিকে এমনভাবে সাজানোর ইচ্ছে রয়েছে যাতে দেশীয় বক্স অফিসের পাশাপাশি বাইরের দেশের বক্স অফিসেও দারুণ প্রভাব ফেলে।

ঘনিষ্ঠ একটি সূত্র নিশ্চিত করেছে, সালমান খানের ‘এক থা টাইগার’ ছবির দশম বছরে লোগোটি লঞ্চ হতে যাচ্ছে। সামনে এই ফ্র্যাঞ্চাইজিতে বড় বড় সুপারস্টারদের নামও অন্তর্ভুক্ত হতে পারে। এবং এভাবেই ধীরে ধীরে আরও প্রসারিত হবে যশরাজের ‘স্পাই ইউনিভার্স’।

প্রসঙ্গত, ২৫ জানুয়ারি মুক্তি পাবে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমাটি। যশরাজ ফিল্মস প্রযোজিত ছবিটি হিন্দি, তামিল, তেলেগু ভাষায় ভারতব্যাপী মুক্তি পাবে। শাহরুখ, দীপিকা ও জন আব্রাহামের পাশাপাশি এই ছবিতে ক্যামিও রোলে দেখা যাবে সালমান খানকে।

কেএইচটি