বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন ছবি পাঠান রিলিজের আগেই এ সিনেমা নিয়ে তোলপাড়। গোটা দুনিয়া শাহরুখকে চিনলেও ভারতের আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা নাকি তাকে চেনেন না- এমনটাই জানিয়েছেন তিনি।

পাঠান রিলিজ হচ্ছে ২৫ জানুয়ারি। তার আগেই শুক্রবার আসামের গুয়াহাটির নারেঙ্গিতে এক হলে তোলপাড় করেছে বজরং দল। পাঠানের পোস্টার ছিঁড়ে পুড়িয়ে ফেলেছে। ওই হলে পাঠান দেখানো যাবে না বলে হুমকি দিয়ে এসেছে বজরং কর্মীরা।

এ ঘটনা নিয়ে প্রশ্ন করা হয় আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে। তখনই তিনি বলেন, কে এই শাহরুখ খান? আমি তার সম্পর্কে ও তার ছবি পাঠান সম্পর্কে কিছু জানি না। কোনো সমস্যা হলে বলিউডের অনেকেই ফোন করেন। তবে শাহরুখ ফোন করেননি।

তিনি বলেন, যদি উনি ফোন করেন তাহলে বিষয়টি ভেবে দেখব। যারা ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এ নিয়ে মামলা হয়েছে।

পাঠান ছবিতে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি ও বেশরম গানটি নিয়ে প্রবল তোলপাড় শুরু করেছে হিন্দুত্ববাদী দলগুলো। 

তাদের দাবি, ওই গানে গেরুয়া রঙকে অপমান করা হয়েছে। কিছুদিন আগেই আরেক বিজেপি নেতা গিরীশ গৌতম বলেছিলেন, ‘শাহরুখের মেয়ের সঙ্গে বসে এই ছবি দেখা উচিত। আর সেই ছবি আপলোড করে জানান দেওয়া উচিত যে তিনি মেয়ের সঙ্গে বসে এই ছবি দেখছেন।’ গত সোমবার সেই বিজেপি নেতার চ্যালেঞ্জ গ্রহণ করলেন বা বলা ভালো কথা রাখলেন শাহরুখ। এদিন বিকেলে মেয়ে সুহানাকে পাশে নিয়ে যশরাজ স্টুডিয়োতে পাঠান দেখলেন শাহরুখ। শুধু সুহানাই নয়, এদিন পাঠান দেখতে হাজির ছিলেন আরিয়ান খান ও গৌরী খানও।

ওএফ